শিক্ষার্থীদের আন্দোলনের মুখে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটে পাঠদান শুরু

ক্যাম্পাস প্রতিনিধি : শিক্ষার্থীদের আন্দোলনের মুখে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের দ্বিতীয় শিফটে পুনরায় পাঠদান শুরু করার ঘোষণা দেওয়া হয়েছে। এরই প্রেক্ষিতে বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর থেকে জেলার সর্ববৃহৎ এ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে দ্বিতীয় শিফটে পাঠদান শুরু করেন  শিক্ষকগণ। ফলে চলমান আন্দোলন প্রত্যাহার করে ক্লাসে ফিরেছে শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ), টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি ও পরিষদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারি সমিতি (বাকাশিঅকস) যৌথভাবে  প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পুনরায় দ্বিতীয় শিফটে পাঠদান শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

কারিগরি শিক্ষার বৃহত্তর স্বার্থে দ্বিতীয় শিফটে পাঠদানে শিক্ষকদের সম্মানী বৃদ্ধির বিষয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও টিএমইডি’র সচিব আশ্বাস দেওয়ায় চলমান কর্মবিরতি স্থগিত করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিটিতে উল্লেখ করা হয়।

জানা গেছে, বেতন-ভাতা তথা সম্মানী বৃদ্ধির দাবিতে চলতি ফেব্রুয়ারি মাসের শুরু থেকে কর্মবিরতি কর্মসূচি পালন করছিলেন লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকরা। এতে পাঠদান ব্যাহত হওয়ায় গত ২৪ ফেব্রুয়ারি আন্দোলন শুরু করেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। সারাদেশে শিক্ষার্থীরা একযোগে এ আন্দোলন শুরু করে। তারা টানা দুইদিন অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখলে শিক্ষকরা তাদের আন্দোলন প্রত্যাহার করেন।

শীর্ষ সংবাদ/আপ্র/হাসিব

Print Friendly, PDF & Email