লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের বিক্ষোভ

ক্যাম্পাস প্রতিনিধি :
পুনরায় দ্বিতীয় শিফটে পাঠদান চালুর দাবিতে লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে একাডেমিক ক্যাম্পাস প্রাঙ্গণে ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে বিভিন্ন বিভাগ ও পর্বের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এসময় শিক্ষার্থীরা জানান, লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউটে দুই শিফটে বিভিন্ন বিভাগের প্রায় এক হাজার ৮শ’ শিক্ষার্থীকে পাঠদান করা হয়। এর মধ্যে  দ্বিতীয় শিফটে শিক্ষার্থীর সংখ্যা ৯০০ জন। এই শিফটে পাঠদান বন্ধ থাকায় নানা সমস্যার সৃষ্টি হয়েছে। দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা পড়ালেখায় পিছিয়ে পড়ছে।
এদিকে শিক্ষকদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে চলতি ফেব্রুয়ারি মাসের শুরু থেকে দ্বিতীয় শিফটে পাঠদান বন্ধ রয়েছে। সরকার শিক্ষকদের দাবি-দাওয়া মেনে নিলে দ্বিতীয় শিফটে পুনরায় পাঠদান শুরু হওয়ার ঘোষণা দেওয়া হয় বলে জানা গেছে।
লক্ষ্মীপুর পলিটেকনিক ইন্সটিটিউট প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীরা।
অন্যদিকে অবিলম্বে দ্বিতীয় শিফটে পাঠদান পুনরায় চালুর দাবিতে বিক্ষোভ করলো শিক্ষার্থীরা। সোমবার বেলা ১টা থেকে তাদের এই মিছিল শুরু হয়। শিক্ষার্থীদের মিছিলটি ইন্সটিটিউটের বিভিন্ন ফটক প্রদক্ষিণ করে। পরে তারা প্রশাসনিক ভবনের সামনে জড় হয়।
শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে এসময় বক্তব্য রাখেন- ইন্সটিটিউটের বিভিন্ন বিভাগের ষষ্ঠ পর্বের ছাত্ররা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলমান থাকার ঘোষণা দেন তারা।
শীর্ষ সংবাদ/আপ্র/হাসিব
Print Friendly, PDF & Email