লক্ষ্মীপুরে ৭শ’ ৩২টি বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

নিজস্ব প্রতিবেদক :

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় লক্ষ্মীপুরে ৭শ’ ৩২টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  (২৩ ফেব্রুয়ারি) রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১টায় পর্যন্ত এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

প্রতিটি বিদ্যালয়ে ৭টি পদে বিপুল পরিমান প্রার্থীরা প্রতিদ্বন্ধিতা করেন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রতিটি বিদ্যালয়ে নিরাপত্তায় আনসার, স্বেচ্ছাসেবক, ডাক্তার, পুলিং, প্রিজাইডিং ও রিটানিং এবং নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন শিক্ষার্থীরা।

এদিকে দুপুরে শহরের উত্তর মজুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, ভোট দেয়ার জন্য শিক্ষার্থীরা লম্বা লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীদেরকে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছে। একই চিত্র সদর, রায়পুর, রামগতি, কমলনগর ও রামগঞ্জ উপজেলার প্রতিটি বিদ্যালয়ের অবস্থায়।

শিক্ষার্থীরা জানায়, ভোটের মাধ্যমে নেতা নির্বাচন ও শিক্ষার্থীদের অধিকার আদায় ও গনতন্ত্রের চর্চার প্রতি তারা শ্রদ্ধাশীল হবে বলে জানান তারা।

উত্তর মজুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার জানান, শান্তিপূর্নভাবে সকাল ৯টা থেকে দুপুর ১টায় পর্যন্ত স্টুডেন্ট কাউন্সিলের ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। এখানে আনসার,  স্বেচ্ছাসেবক, ডাক্তার, পুলিং, প্রিজাইডিং ও রিটানিং এবং নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন শিক্ষার্থীরা।

লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক বলেন, প্রতিটি বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা এক বছরের জন্যে তাদের নেতা নির্বাচিত হবে। এ নির্বাচনের মাধ্যমে গনতন্তের চর্চা ও শিক্ষার্থীদের অধিকার বাস্তবায়ন ও আগামীদিনের উন্নত বাংলাদেশের নেতৃত্বে দিবে এ শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ/জয়/২৩/২

Print Friendly, PDF & Email