লক্ষ্মীপুরে হাসপাতাল উদ্বোধন করলেন ফেনীর এমপি মাসুদ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে ‘মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ নামে দশ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন ফেনী-০৩ আসনের সাংসদ লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী। বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের হাসন্দী গ্রামের হাসপাতালটির উদ্বোধন ঘোষণা করা হয়। যদিও চলতি বছরের শুরু থেকে হাসপাতালটির কার্যক্রম চালু রয়েছে।

১.০৫ শতাংশ জমির উপর দন্ডায়মান এই হাসপাতাল স্থানীয়দের দীর্ঘদিনের দাবির ফসল।  এটি ২০১৬ সালে স্থাপিত ঘোষণা করা হয়। এরপর প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর হাসপাতালটির তিন তলা বিশিষ্ট দু’টি ভবন নির্মাণ করে। এই হাসপাতাল স্থাপনে ফেনীর এমপি মাসুদ উদ্দিন চৌধুরী গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, হাসপাতালটির জমিদাতা অধ্যক্ষ জহিরুল ইসলাম চৌধুরী, উদ্যোক্তা মো. মিজানুর রহমান ও স্থানীয় ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নু সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় এমপি মাসুদ উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছেন। এরই ধারাবাহিকতায় সরকারি অর্থায়নে প্রত্যন্ত এই গ্রামে মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি স্থাপন করা হয়।

সংশ্লিষ্টরা জানান, সদর উপজেলার উত্তর হামছাদী হাসন্দী গ্রামের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে প্রান্তিক জনগোষ্ঠীর গর্ভবতী নারী ও শিশুদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষুধ প্রদান করা হচ্ছে। এছাড়াও প্রসূতি মায়েদের ২৪ ঘণ্টা সেবা দেওয়া হয়। তাই কোন প্রসূতি নারী যেন বাড়িতে সন্তান জন্ম দিতে গিয়ে দুর্ঘটনার শিকার না হয় সেদিকে স্বজনদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

 

শীর্ষ সংবাদ/আপ্র

Print Friendly, PDF & Email