সাকিব-তামিমদের গুরু সালাউদ্দিন মাঠে কেন!

কোন খেলোয়াড় ব্যাক্তিগত অনুশীলন করানোর জন্য তার কোন কোচকে মাঠে আনতেই পারেন। এখানে কোন সমস্যা নেই। তবে এরপরে বিষয়টি মেনে নিতে পারেননি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিভিন্ন সময়ে সাকিব আল হাসান-তামিম ইকবালদের মতো তারকা ক্রিকেটাররা নিজেদের বিভিন্ন ব্যক্তিগত টেকনিকের সমস্যা নিয়ে দ্বারস্ত হন মোহাম্মদ সালাউদ্দিনের কাছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) ক্রিকেটারদের অনানুষ্ঠানিক প্রস্তুতিও মাঠে ছিলেন তিনি।

তিনি কাজ করেছেন তামিম-মুমিনুলদের সমস্যা নিয়ে। এ নিয়ে জাতীয় দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সমস্যা না থাকলেও এ ব্যাপারে আপত্তি তুলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কিন্তু সেখানে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর স্পষ্ট কথা, এতে তার কোন সমস্যা নেই। ব্যাপারটা জেনেও চুপ ছিলেন প্রধান অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

এদিকে, তামিম, সাকিব, মুমিনুলরা ক্যারিয়ারের প্রথম থেকেই সালাউদ্দিনকে গুরু হিসেবে মানেন। বিভিন্ন সময় তাদের দীক্ষা নিয়ে অনেকেই ভালভাবে কাম ব্যাক করেছেন। সে সুত্র ধরেই বাংলাদেশ দলের সাম্প্রতিক অনুশীলনে মাঠে ছিলেন কোচ সালাউদ্দিন। সেখানেই আপত্তি নান্নুর।

বিষয়টি নিয়ে ক্রিকেটাররা এক জাতীয় দৈনিককে জানান, তাদের কোন সমস্যা নেই। উল্টো ভাল হয়। প্রধান নির্বাচকের কথা বলতে গিয়ে তারা জানান, তিনি সামনে কিছু বলেননা সরাসরি। পিছনে গিয়ে বলতে পছন্দ করেন।

বিষয়টি নিয়ে বিসিবি বলছে, কোন খেলোয়াড় ব্যাক্তিগত অনুশীলন করানোর জন্য তার কোন কোচকে মাঠে আনতেই পারেন। এখানে কোন সমস্যা নেই।

Print Friendly, PDF & Email