ভারতকে ধবলধোলাই, মধুর প্রতিশোধ নিলো নিউজিল্যান্ড

ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশ হয়েছিল নিউজিল্যান্ড। এবার উল্টো ভারতকে হোয়াইটওয়াশের তেতো স্বাদ উপহার দিল কিউইরা। মাউন্ট মঙ্গানুইয়ে তৃতীয় ওয়ানডেতে বিরাট কোহলিরদের ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

শেষ ম্যাচে ১৭ বল হাতে রেখে কেন উইলিয়ামসনরা ছিনিয়ে নিয়েছে দুরন্ত এ জয়। সুবাদে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করে মধুর প্রতিশোধ নিয়েছে নিউজিল্যান্ড।

এর আগে টানা দুই ম্যাচ হেরে সিরিজ হারানো বিরাট কোহলির দল মাউন্ট মুঙ্গাইনুতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৯৬ রান করেও শেষ রক্ষা হল না। নিউজিল্যান্ড যে উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেছে ১০৬ রান। মার্টিন গাপটিল আর হেনরি নিকোলস প্রায় সাড়ে ছয় গড়ে রান তুলেছেন ওপেনিংয়ে। শেষ পর্যন্ত এই জুটিটি ভাঙেন ইয়ুজবেন্দ্র চাহাল। ৪৬ বলে ৬ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬৬ রান করা মার্টিন গাপটিলকে বোল্ড করেছেন চাহাল।

১০৩ বলে ৮০ রান করেন হেনরি নিকোলস। অধিনায়ক কেন উইলিয়াম ২২, রস টেইলর ১২, টম লাথাম ৩২, জেমস নিশাম ১৯ ও কলিং ডি ২৮ বলে ৫৮ রানে টর্নেডো ইনিংসে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় নিউজিল্যান্ড।

এর আগে লোকেশ রাহুলের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৯৬ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ভারত। ১১৩ বলে ৯ চার আর ২ ছক্কায় রাহুল খেলেন ১১২ রানের ইনিংস। শ্রেয়াস আয়ার করেন ৬২ রান। এছাড়া পৃথ্বি শ ৪০ আর মনিশ পান্ডের উইলো থেকে আসে ৪২ রান। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন হামিশ বেনেট। ১০ ওভারে ৬৪ রান খরচ করলেও তিনি নিয়েছেন ৪টি উইকেট।

Print Friendly, PDF & Email