‘বিএনপির কাছে সব কিছুই কালো আইন মনে হয়’

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আমরা যে আইনই করি না কেন তা বিএনপির কাছে কালো আইন বলে মনে হয়। বিএনপি আইন বুঝুক আর না বুঝুক যেটাই আমরা করি সেটাই তাদের কাছে কালো আইন মনে হয়। আমি তাদেরকে (বিএনপি) আইনটি ভাল করে পড়তে, বুঝতে তারপর মন্তব্য করতে বলবো।

দেশের বিভিন্ন স্বায়ত্তশাসিত সংস্থার উদ্বৃত্ত অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার আইনি বাধ্যবাধকতার যে আইন সংসদে পাস হয়েছে তা কালো আইন ও দুর্নীতির নতুন উৎস বলে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের মন্তব্যের প্রেক্ষিতে এসব কথা বলেন তিনি।

শনিবার দুপুরে ট্রেন যোগে নিজ নির্বাচনী এলাকায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

এদিকে স্টেশনে উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা অ্যাডভোকেট আনিসুল হককে আসন্ন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি হওয়ার দাবি জানালে তিনি সভাপতি হতে অনীহা প্রকাশ করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য হয়ে থাকতে চাই।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, যুগ্ম-আহবায়ক সেলিম ভূইয়া, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান নাজিম, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখায়্যাত হোসেন নয়ন প্রমুখ।

নিজ নির্বাচনী এলাকা কসবা ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আন্তঃনগর মহানগর প্রভাতী ট্রেনে করে আখাউড়ায় আসেন আইনমন্ত্রী।