আর্জেন্টিনার অলিম্পিক নিশ্চিত, ঝুলে আছে ব্রাজিল

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে টোকিও অলিম্পিকে সবার আগে খেলার যোগ্যতা অর্জন করেছে আর্জেন্টিনা। অলিম্পিক বাছাইপর্বে আর্জেন্টিনা ২-১ গোলে কলম্বিয়াকে হারিয়েছে। দুবারের স্বর্ণপদকজয়ীরা এর আগে উরুগুয়েকেও হারিয়েছিল দলটি।

অপরদিকে এখনও মূল পর্বে খেলার যোগ্যতা অর্জনের অপেক্ষায় আছে ব্রাজিল। কারণ উরুগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে দলটি। শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ আর্জেন্টিনা।

কলম্বিয়ার বিপক্ষে জয় পাওয়া ম্যাচে প্রথমার্ধে গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। তবে ম্যাচের ৫০ মিনিটে এসে অগাস্টিন উর্জির গোলের পর তিন মিনিটের ব্যবধানে আরও এক গোল পায় আলবিসেলেস্তেরা। এবার গোল করেন প্যাট্রিসিও নেহুয়েন পেরেজ।

কলম্বিয়া অবশ্য ৬৭ মিনিটে এক গোল শোধ করে। পেনাল্টি থেকে গোল করেন এডউইন সেত্রে। তবে ২০০৪ এবং ২০০৮ সালের অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আর কোনো বিপদ ঘটতে দেয়নি। শেষতক ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

গতবার ২০১৬ অলিম্পিকে জার্মানিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জিতে নেইমারের ব্রাজিল। তবে এবার তারা মূলপর্বে খেলতে পারবে কিনা, সেটিই নিশ্চিত নয়।

দিনের অপর ম্যাচে উরুগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করায় বিপদে রয়েছে হলুদ জার্সিধারীরা। ম্যাচের ৪০তম মিনিটে ইগনাসিও ডি আরুয়াবারেনার শট থেকে আত্মঘাতী গোল হজম করে উরুগুয়ে। এর পাঁচ মিনিট পর উরুগুয়েকে সমতায় ফেরান ম্যানুয়েল উগার্তে। শেষতক ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

বাছাইপর্বের শেষ রাউন্ড শেষে আর্জেন্টিনার অর্জন ৬ পয়েন্ট। অন্যদিকে ব্রাজিলের ২, উরুগুয়ে ও কলম্বিয়ার ১ অর্জন পয়েন্ট করে।

Print Friendly, PDF & Email