মুখ খুললেন সারা

স্বজনপ্রীতির ব্যাপারটি বলিউডের অন্যতম একটি আলোচিত বিষয়ে পরিণত হয়েছে। ‘কফি উইথ করণ’ টক-শোয়ে হাজির হয়ে করণ জোহরকে ‘মুভি মাফিয়া’ এবং ‘বলিউডে স্বজনপ্রীতির পতাকা বাহক’ বলে উল্লেখ করেন অভিনেত্রী কঙ্গনা রনৌত। এরপর থেকে স্বজনপ্রীতি নিয়ে এখনো বিতর্ক চলছে তো চলছেই।

বলিউডে কাজ শুরু করা তারকাদের সন্তানদের এই বিষয়ে বিভিন্ন সময় প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি অভিনেতা সাইফ আলী খান ও অভিনেত্রী অমৃতা সিংয়ের মেয়ে সারা আলীকে এমন প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে।

বিষয়টি খোলাসা করলেন সাইফকন্যা। বললেন, বিষয়টি অপ্রাসঙ্গিক নয়, প্রাসঙ্গিকই বটে। তবে সাইফ আলী ও অমৃতার মেয়ে হিসেবে আমি গর্বিত। এর বাইরে আমি আসলে কিছু ভাবতে চাই না। কারণ আমি ঠিকঠাক আমার কাজটা করে যেতে চাই। এ ছাড়া বাড়তি বিষয় নিয়ে বাড়াবাড়ি করাটা বোকামি ছাড়া আর কিছুই না।

তিনি আরো বলেন, যে যেভাবেই বলিউডে আসুক না কেন, প্রতিভা ছাড়া এখানে কেউ টিকে থাকতে পারবে না। কে কীভাবে কাজ শুরু করেছে, তা না ভেবে কে সফল হয়েছে সেটা নিয়েই ভাবা উচিত।

পতৌদির নবাব সাইফ আলী খান ও তার প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের বড় মেয়ে সারা আলী খান। ২৪ বছরের এই অভিনেত্রী বলেন, সিনেমা নিয়ে তার লেখাপড়া না থাকলে নিজের বিচারক্ষমতা রয়েছে। আর সেটা দিয়েই বলিউডে দীর্ঘ পথ পাড়ি দিতে চান।

সম্প্রতি একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে সারা আলী খান বলেছেন, ‘সত্যি করে বলছি, সিনেমা নিয়ে আমার লেখাপড়া নেই। খুব একটা জানিও না। আমার জন্য আত্মবিচারই আসল। কেন করছি, কী করছি এটা জানা জরুরি। ওই কারণে আমি ‘কেদারনাথ’ ও ‘সিম্বা’ করিনি। কিন্তু আমি জানতাম, কেন আমি ছবিগুলো করেছি।’

এদিকে বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি) মুক্তি পাবে সারা আলী খান অভিনীত সিনেমা ‘লাভ আজকাল’। ইমতিয়াজ আলী পরিচালিত সিনেমাটিতে সারার বিপরীতে দেখা যাবে কার্তিক আরিয়ানকে।

সারা আলী খান এখন ডেভিড ধাওয়ানের রোমান্টিক কমেডির ‘কুলি নাম্বার ওয়ান’-এ কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। নতুন এ ছবিতে বরুন ধাওয়ানের সঙ্গে অভিনয় করেছেন সারা। এই তারকাসন্তান বলেন, তিনি যা করছেন, তা ভেতরের নির্দেশেই করছেন। ‘তুমি কী করবে, তা তোমার হূদয় ও আত্মাই বলে দেবে,’ যোগ করেন সারা। হূদয়ের ইচ্ছাতেই অভিনয় জগতে পা রেখেছেন সারা।

২০১৮-এর ডিসেম্বরে পরপর দুটি সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন সারা আলী খান। কেদারনাথে অভিনয় দিয়ে জয় করেছিলেন দর্শক ও চিত্রসমালোচকদের মন। জুটি বেঁধেছিলেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে। আর দ্বিতীয় ছবি ‘সিম্বা’ বক্স অফিসে ব্লকবাস্টার হয়। এ ছবিতে তিনি জুটি বাঁধেন রনবীর সিংয়ের সঙ্গে। ‘সিম্বা’ আয় করে ৪০০ কোটি রুপির বেশি।

সাইফকন্যা এরই মধ্যে লাখো ভক্তের মন জয় করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল জনপ্রিয় তিনি। মাত্র কয়েক মাসেই ইনস্টাগ্রামে তার অনুসরণকারীর সংখ্যা ১২ মিলিয়ন ছাড়িয়েছে। যে ছবি বা ভিডিওই শেয়ার দেন না কেন, ভাইরাল হবেই।

Print Friendly, PDF & Email