পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াড ঘোষণা

আগামী ৭ ফেব্রুয়ারি প্রথম টেস্ট শুরু হবে রাওয়ালপিন্ডিতে। পাকিস্তানের মাটিতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। মুমিনুল হককে অধিনায়ক করে ঘোষিত দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

এছাড়া দলে ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্তও। ইনজুরির কারণে সাদমান ইসলামকে রাখা হয়নি। এর আগে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দ্বিতীয় টেস্টের জন্য দল পরে ঘোষণা করা হবে। কারণ দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে আগামী এপ্রিলে (প্রথম সপ্তাহে)। দল ঘোষণা করে পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল হক জানিয়েছেন নিজের ভাবনার কথা।

তিনি আরো বলেন, বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য কাকে সবচেয়ে বেশি প্রয়োজন, সেটা হিসেব করেই দল গঠন করা হয়েছে। যে দু’জনকে বাদ দেয়া হয়েছে তাদের আমি খুব ভালোভাবেই জানি। তাদের বাদ পড়াটা দুঃখজনক। তবে তারা অবশ্যই আমাদের পরিকল্পনার মধ্যে রয়েছেন। তাদের নিয়ে আমাদের চিন্তা ভাবনা রয়েছে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল আমিন হোসেন, রুবেল হোসেন, সৌম্য সরকার।

পাকিস্তান দলের স্কোয়াড: আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমাম-উল হক, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ।

Print Friendly, PDF & Email