‘গোমূত্র ও গোবর খেলেই সারবে করোনাভাইরাস’

চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। শুধুমাত্র চীনে আজ শনিবার পর্যন্ত এই ভাইরাসে নিহত হয়েছেন ২৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন প্রায় ১২ হাজার মানুষ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভারতসহ আরও অন্তত ২২টি দেশে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের কোনও প্রতিষেধক এখনও আবিষ্কার করতে পারেননি বিজ্ঞানীরা। তবে ভারতের হিন্দু মহাসভার প্রেসিডেন্ট দাবি করেছেন করোনাভাইরাস সারবে গোমূত্র-গোবরে।

হিন্দু মহাসভার প্রেসিডেন্ট স্বামী চক্রপানি মহারাজ বলে ফেললেন, করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে গোমূত্র ও গোবর ব্যবহার করা যেতে পারে। এমনকি করোনাভাইরাস আতঙ্ক দূর করতে একটি বিশেষ যজ্ঞ নাকি আয়োজন করতে চায় হিন্দু মহাসভা।

তার কথায়, ‘গোমূত্র ও গোবর খেলেই করোনাভাইরাসের হাত থেকে বাঁচা যাবে। যে মানুষটি করোনাভাইরাসে আক্রান্ত, সেই ব্যক্তি একবার ‘‌ওম নম শিবায়’‌ বলেই গোমূত্র এবং গোবর খেয়ে নিতে পারলেই করোনাভাইরাসের হাত থেকে মুক্ত হয়ে যাবে। খুব শীঘ্রই একটি বিশেষ যজ্ঞ আয়োজন করা হবে। এই ভাইরাসের আতঙ্ক দূর করার জন্য।
এদিকে, ভয়াবহ হয়ে উঠছে করোনাভাইরাস। চীনে নতুন করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দেড় যুগ আগে ছড়িয়ে পড়া সার্স ভাইরাসকে ছাড়িয়ে গেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৫৯ জন মারা গেছে। এছাড়া আরো ১১ হাজার সাতশ’ ৯১ জন আক্রান্ত হয়েছেন। অভিযোগ উঠেছে, নিহতের যে সংখ্যা চীন সরকার বলছে, প্রকৃতপক্ষে তার চেয়ে অনেকে বেশি মানুষ মারা যাচ্ছে। এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল। গণমাধ্যমটি বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের রেকর্ড রাখা হচ্ছে না বলেও অভিযোগ উঠেছে। তথ্য না রেখেই তড়িঘড়ি মরদেহগুলো নিজস্ব প্রক্রিয়ায় দাফন করা হচ্ছে। সূত্র : ইন্ডিয়া টিভি নিউজ।

Print Friendly, PDF & Email