দুঃসহ সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

দুঃসহ পাকিস্তান সিরিজ শেষে রাতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার (২৭ জানুয়ারি) দিবাগত রাত ৩টার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টাইগাররা।

তিন দফা পাকিস্তান সফরের প্রথম ধাপ শেষ করেছে বাংলাদেশ। সূচি অনুযায়ী প্রথম ধাপে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে যায় বাংলাদেশ দল। এজন্য গত ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা হয় টিম টাইগার। দলের সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও।

সিরিজে ২-০ তে পরাজিত হয় বাংলাদেশ। পাকিস্তান প্রতিশ্রুতি দিয়েছিল কড়া নিরাপত্তা নিশ্চিত করবে বাংলাদেশের জন্য। সে হিসেবে টাইগারদের প্রেসিডেন্সিয়াল সিক্যুরিটি দেয় দেশটি। যাতায়াতের জন্য বুলেটপ্রফ বাস। কিংবা হোটেল থেকে স্টেডিয়াম বা এয়ারপোর্ট সেব জায়গায় ছিল কড়া নিরাপত্তা। যা অনেকটাই বন্দি হয়ে থাকার মতো।

এজন্য তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি শেষেই গতকাল রাতে পাকিস্তান সময় রাত ১১টায় (বাংলাদেশ সময় ১২টা) দেশের উদ্দেশ্যে রওয়ানা দেয় বাংলাদেশ ক্রিকেট দল। তিন ঘন্টার জার্নি শেষে রাত তিনটায় দেশে পৌঁছায় টাইগাররা।

প্রথম দফা শেষে ফেব্রুয়ারিতে এক টেস্ট খেলতে আবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। তার প্রস্তুতি স্বরুপ ৩১ জানুয়ারি থেকে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে খেলবে জাতীয় দলের খেলোয়াড়রা।

Print Friendly, PDF & Email