ইসিতে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে সার্বিক পরিস্থিতির বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করেছে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। কমিশনের কাছে পাল্টাপাল্টি অভিযোগ তুলে ধরেন তারা। তবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, বিএনপি প্রার্থীকে হয়রানির কোনো আলামত তারা পাননি। নির্বাচনের পরিবেশ কমিশনের নিয়ন্ত্রণে আছে বলেও জানান সিইসি।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল ইসি কার্যালয়ে সিইসিসহ  কমিশনারদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে গণমাধ্যমে আওয়ামী লীগের প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনী বিধিমালা ভঙ্গ ও দলের প্রার্থী-সমর্থকদের ওপর হামলার অভিযোগ তোলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

এরপর পরই নির্বাচন কমিশনে যান এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দল। বৈঠক করেন নির্বাচন কমিশনারদের সঙ্গে। বৈঠক শেষে এইচ টি ইমাম বিএনপির অভিযোগ নাকচ করে উল্টো নির্বাচনে সহিংসতার জন্য বিএনপিকে দায়ী করেন।

এদিকে, দুই-একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়া নির্বাচনের সার্বিক পরিস্থিতি কমিশনের নিয়ন্ত্রণে বলে জানিয়েছে সিইসি। রাজধানীর টিকাটুলীতে এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

আগামী ৩০ জানুয়ারি মক ভোটিং এর মাধ্যমে ইভিএমে ভোটদান পদ্ধতি ভোটারদের কাছে তুলে ধরা হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার।

Print Friendly, PDF & Email