বাংলাদেশ ও পাকিস্তান থেকে ভারতে আসা মুসলিমদের বিতাড়ন করা উচিত: শিবসেনা

ভারতজুড়ে বিরোধিতার মধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এর প্রতি সমর্থন জানিয়েছে মহারাষ্ট্রের ক্ষমতাসীন জোটের প্রধান শরিক শিবসেনা। তার বক্তব্য, বাংলাদেশ ও পাকিস্তান থেকে আসা মুসলিমদের ভারত থেকে বিতাড়িত করা উচিত। নতুন নাগরিকত্ব আইনে যেসব ফাঁক ফোকর রয়েছে সেগুলো ঠিক করা উচিত বলেও অভিমত দিয়েছে তারা।

শনিবার দলীয় মুখপাত্র “সামনা”র সম্পাদকীতে লেখা হয়, বাংলাদেশ ও পাকিস্তান থেকে যেসব মুসলিম ভারতে প্রবেশ করেছে তাদের দেশ থেকে তাড়ানো উচিত। এই নিয়ে কোন সন্দেহ নেই।

সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের সমর্থন জানিয়ে আগামী ৯ ফেব্রুয়ারি মুম্বাইতে মহা মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্রের আরেকটি রাজনৈতিক দল নবনির্মাণ সেনা। যে দলগুলো এই আইনের বিরোধিতা করেছে তাদের বিরুদ্ধেও তারা প্রতিবাদ জানাবে বলে ঘোষণা দিয়েছে নবনির্মাণ সেনা। তাদের এই সিদ্ধান্তের পরই সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে মুখ খুলল সামনা।

সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে নবনির্মাণ সেনার অবস্থান পরিবর্তন নিয়ে দলের প্রধান রাজ ঠাকরের সমালোচনা করেছে। সামনাতে লেখা হয়েছে, গতকাল নবনির্মাণ সেনা জানিয়েছে তারা সংশোধিত নাগরিকত্ব আইনকে সমর্থন জানাবে। অথচ একমাস আগেই কেবলমাত্র ভোটের জন্য তারা সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করেছিল।

Print Friendly, PDF & Email