বাবার কবরের পাশে বসে কোরআন তেলাওয়াত করলেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি হিসেবে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরের পাশে বসে কুরআন তেলাওয়াত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া এলে প্রতিবারই আসার পর ও রাজধানীতে ফেরার আগে জাতির পিতার সমাধি সৌধের পাশে বসে কুরআন তেলাওয়াত করে দোয়া করেন।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা টুঙ্গিপাড়া পৌঁছানোর পর তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে প্রথমে প্রধানমন্ত্রী ও পরে দলীয় প্রধান হিসেবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে বেলা ১১টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন। এ সময় হেলিপ্যাডে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী হেলিপ্যাড থেকে সড়ক পথে বঙ্গবন্ধুর সমাধিতে পৌঁছান।

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে দোয়া এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া পূর্ব ঘোষণা মোতাবেক সেখানে নতুন কার্যনির্বাহী কমিটির বৈঠকও অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধুর সমাধিতে ফাতেহা পাঠ, মোনাজাত ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবেন শেখ হাসিনা। দুপুর ২টা ২০ মিনিটে সেখান থেকে রাজধানীর উদ্দেশে রওনা হবেন তিনি।