তরুণদের নিয়ে চমক দেখাতে চায়

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুক্রবার শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। গতকাল কড়া নিরাপত্তায় পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। পাকিস্তানের বিপক্ষে দলে নেই বড় তারকা সাকিব ও মুশফিক। তবে তরুণদের নিয়ে ঠাসা বর্তমান দলটি। আর তরুণদের নিয়েই আশাবাদী দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ জানালেন, বিপিএল যদি দেখে থাকেন, সেখানে পারফর্ম করা দারুণ এক ঝাঁক তরুণ আছে আমাদের। ওই তরুণদের ওপর আমরা নির্ভর করব। অভিজ্ঞ ক্রিকেটাররাও আছে দলে; আমি, সৌম্য, তামিম, মুস্তাফিজ, রুবেল অনেক দিন থেকে খেলছি। আল আমিন, শফিউলরাও।

তিনি আরও জানান, “আমার মনে হয়, তারুণ্য ও অভিজ্ঞতার দারুণ মিশ্রণ আছে আমাদের। এখন প্রয়োজন ব্যক্তিগত ও দলগতভাবে আমাদের খেলা নিয়ে ভাবা। তাহলে ভালো পারফরম্যান্স সম্ভব।”

বিপিএলে ভালো করে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। নাজমুল হোসেন শান্ত টুর্নামেন্টে একমাত্র স্থানীয় ক্রিকেটার হিসেবে করেছেন সেঞ্চুরি। আরও পরিণত হওয়ার আভাস মিলেছে লিটন দাসের ব্যাটিংয়ে। আন্দ্রে রাসেলের মুগ্ধতা কুড়িয়েছেন আফিফ। সব মিলিয়ে তরুণরাই এবার অধিনায়কের বাজি।

Print Friendly, PDF & Email