বঙ্গবন্ধুর প্রথম সংসদ সদস্য হওয়া স্মরণীয় করতে বিশেষ ডাকটিকিট

বঙ্গবন্ধুর প্রথম সংসদ সদস্য হওয়াকে স্মরণীয় করে রাখতে বিশেষ ডাকটিকিট প্রকাশ করা হবে। ডাক বিভাগের মাধ্যমে একটি ডাকটিকিট প্রকাশের প্রস্তাব পেশ করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।

কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটি কর্তৃক প্রস্তাবটি প্রশংসিত হয় এবং তা বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর স্মরণীয় মুহূর্তটিকে জনগণের কাছে তুলে ধরার সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির সদস্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম ও অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে মুজিববর্ষে শতাধিক ডিজিটাল সেবা প্রদানের সিদ্ধান্ত বৈঠকে গৃহীত হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মাধ্যমে ৯টি কর্মসূচি ইতোমধ্যে গৃহীত হয়েছে এবং কমপক্ষে আরো ৯১টি কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বর্তমান সরকারের বহু উন্নয়নমূলক কাজ এবং উন্নয়নের তথ্য জনগণের কাছে সঠিকভাবে পৌঁছে দেওয়ার লক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সরকারের উন্নয়নসংক্রান্ত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শনের জন্য সিডি আকারে প্রকাশের যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

Print Friendly, PDF & Email