আইসিসির সেরা ওয়ানডে-টেস্ট একাদশ ঘোষণা

২০১৯ সালে ওয়ানডে ও টেস্টের সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুইটি একাদশের কোনোটিতেই জায়গা পাননি বাংলাদেশি কোনো ক্রিকেটার।

আইসিসির ঘোষিত বর্ষসেরা ওয়ানডে একাদশে ভারতীয় ক্রিকেটারদের সংখ্যাই বেশি। দলের চারজন ক্রিকেটারই ভারত থেকে। তারা হলেন- অধিনায়ক বিরাট কোহলি, ওপেনার রোহিত শর্মা, বোলার মোহাম্মদ শামি ও কুলদ্বীপ যাদব। আইসিসির একাদশেও অধিনায়ক করা হয়েছে কোহলিকে।

রোহিতের সঙ্গে ওপেনিংয়ে রাখা হয়েছে উইন্ডিজের শাই হোপকে। এছাড়া ব্যাটিং অর্ডারে আছেন পাকিস্তানের বাবর আজম, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের বেন স্টোকস ও জস বাটলার। শামী ও যাদব ছাড়াও বোলিং আক্রমণে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

এদিকে আইসিসির টেস্ট একাদশেও অধিনায়ক করা হয়েছে ভারতের বিরাট কোহলিকে। সাদা পোশাকের একাদশে অজিদের দাপট। পাঁচজন আছেন দেশটি থেকে। এছাড়া নিউজিল্যান্ডের ৩ জন, ভারতের ২ জন ও ইংল্যান্ডের একজন।

আইসিসির ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (উইকেটরক্ষক, ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), মোহাম্মদ শামি (ভারত), কুলদ্বীপ যাদব (ভারত)।

আইসিসির টেস্ট একাদশ: মায়াঙ্ক আগারওয়াল (ভারত), টম লাথাম (নিউজিল্যান্ড), মারনাস লাবুশেন (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (অধিনায়ক, ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), বেন স্টোকস (ইংল্যান্ড), বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক, নিউজিল্যান্ড), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), নীল ওয়াগনার (নিউজিল্যান্ড), নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

Print Friendly, PDF & Email