লক্ষ্মীপুরে বনবিভাগের গাছ চুরি : ডিসির কাছে অভিযোগ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
লক্ষ্মীপুরের রায়পুরে চরমোহনা ইউনিয়নে বনবিভাগের ৬ কিলোমিটার ষ্ট্রিপ বাগান প্রকল্পের গাছ চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে দেলোয়ার হোসেন বাহাদুর নামে এক স’মিল মালিকের বিরুদ্ধে। অভিযুক্ত দেলোয়ার চরবংশী স্ট্রীল ব্রীজ সংলগ্ন পিংকী স’মিলের মালিক। এদিকে বনবিভাগের গাছ চুরি ঠেকাতে ও চোরাইকৃত গাছ উদ্ধারে ওই প্রকল্পের উপকারভোগী সভাপতি সদু মিয়া লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কাছে অভিযুক্ত দেলোয়ারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

প্রকল্পের উপকারভোগী সভাপতি সদু মিয়া জানান, চরমোহনা ইউনিয়নে বনবিভাগের ৬ কিলোমিটার ষ্ট্রিপ বাগান প্রকল্পের গাছ বিভিন্ন সময়ে চুরি করে আত্নসাৎ করছে দেলোয়ার। এনিয়ে সুবিধাভোগীরা কয়েক দফা বনবিভাগের কর্মকর্তাদের অবহিত করলেও তারা কোন ব্যবস্থা নেয়নি। সর্বশেষ ২৩ ডিসেম্বর ওই প্রকল্পের আওতায় খাসের হাট সড়কের ইটভাটা সংলগ্ন শফিক কাজীর বাড়ীর সামনে থেকে মূল্যবান তিনটি বিদেশী নাটাই গাছ কেটে দেলোয়ার তার স’মিলে নিয়ে মোল্লার হাট বাজারের মুকবুল সর্দার নামে এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন। এনিয়ে বাকবিতন্ডা করলে সফিক কাজী নামে এক কৃষককে জিম্মি করে তার মেয়ের কাছ থেকে সাড়ে ৫ হাজার টাকা নিয়ে যান অভিযুক্ত দেলোয়ার। এব্যাপারে গত বৃহস্পতিবার সদু মিয়া জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেন।

তবে অভিযুক্ত দেলোয়ার জানায়, বনবিভাগের কাছ থেকে অনুমতি নিয়ে গাছগুলো স’মিলে নেয়া হয়েছে। যা হবে বনবিভাগের সাথে হবে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানায়, বনবিভাগের গাছ চুরির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করতে অতিরিক্ত জেলা প্রশাসককে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email