‘চিটিং মাস্টার’-এ আইরিন তানি

স্যাটেলাইট চ্যানেল আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিকের মধ্যে অন্যতম জনপ্রিয় নাটক সঞ্জিত সরকার রচিত ও পরিচালিত ‘চিটিং মাস্টার’ ধারাবাহিকটি। কিছুদিনের মধ্যেই নাটকটির প্রচার শেষ হয়ে যাবে।

এতে যারা অভিনয় করছেন, তাদের সবাইকে নিয়ে ধারাবাহিকটির শেষ লটের শুটিংও সম্পন্ন হয়েছে বলে জানান সঞ্জিত সরকার। আর এই ধারাবাহিক নাটকের শেষ পর্যায়ে এসে যোগ দিলেন টিভি নাটকে এই সময়ের প্রিয় মুখ আইরিন তানি।

নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে এই নাটকের সাথে সম্পৃক্ত হলেন আইরিন তানি। এরইমধ্যে বেশ কয়েকটি পর্ব ধারনও করা হয়েছে আইরিন তানিকে নিয়ে। তানি জানান, এরই মধ্যে তার অভিনীত কয়েকটি পর্ব প্রচারও হয়েছে।

ধারাবাহিক এ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আইরিন তানি বলেন, ‘আমার অভিনীত মাত্র কয়েকটি পর্ব প্রচারিত হয়েছে। তাতেই ভালো সাড়া পাচ্ছি আমি।

যেহেতু নাটকটির নাট্যকার দাদা নিজেই, তাই নাটকটিতে অভিনয় করতে গিয়ে কোনো সমস্যা হলে দাদা বেশ ভালোভাবেই বুঝিয়ে দেন। আর এবারই প্রথম দাদার নির্দেশনায় কাজ করেছি। এই প্রথম কোনো ধারাবাহিক নাটকে কাজ করতে গিয়ে কোনোরকম চাপ অনুভব করিনি।
কারণ দাদা অনেক স্বাধীনতা দিয়েই কাজ আদায় করে নেন। আমি সত্যিই ভীষণ উপভোগ করেছি চিটিং মাস্টার ধারাবাহকটির কাজ। যদিও শেষ হয়ে যাচ্ছে; কিন্তু তারপরও এই ধারাবাহিককে ঘিরে ভালোলাগা থাকবে।’

সঞ্জিত সরকার কিছুদিন পরই নতুন ধারাবাহিকের কাজ শুরু করবেন। সেই ধারাবাহিকেও আইরিন তানি অভিনয় করবেন বলে জানান তানি। এদিকে কলকাতার শঙ্খ ঘোষের নির্দেশনায় ‘মায়া’ সিনেমায় অভিনয় শুরু করেছিলেন আইরিন তানি।

তবে এর প্রায় অর্ধেক কাজের পর সিনেমাটির নির্মাণকাজ আপাতত স্থগিত আছে। ঠিক একইরকম অবস্থা গোলাম মোস্তফা শিমুল পরিচালিত ‘লবন’ সিনেমাটির ক্ষেত্রেও। তবে আইরিন আশাবাদী সিনেমাগুলোর কাজ শেষ হয়ে চলতি বছরেই মুক্তি পাবে।

এদিকে গেলো বছরের অক্টোবরের শুরুতে বিয়ে করেছেন তানি। স্বামীর সঙ্গে রাজধানীর নিকুঞ্জেই জীবনের নতুন যাত্রা শুরু করেছেন তিনি। আইরিন তানি বলেন, ‘আলহামদুলিল্লাহ, সবমিলিয়ে বেশ ভালো আছি, সুখে আছি। আল্লাহ যেন সারাজীবন এমন সুখে রাখেন এটাই চাই।’

আইরিন তানি এরই মধ্যে ফরিদুল হাসানের পরিচালনায় ‘বাউণ্ডুলে’ ধারাবাহিকের কাজ শুরু করেছেন। বৈশাখী টিভিতে নিয়মিত প্রচার হচ্ছে আকাশ রঞ্জন পরিচালিত ‘বউ শাশুড়ি’ ধারাবাহিকটি। আইরিন তানি অভিনীত প্রথম সিনেমা ছিল বাদল খন্দকার পরিচালিত ‘বিদ্রোহী পদ্মা’। এতে তার বিপরীতে নায়ক ছিলেন শামস সুমন।

Print Friendly, PDF & Email