এই কারণে রোনালদোই সেরা

নতুন বছরে নতুন হেয়ারস্টাইলে সবাইকে চমকে দিয়েছেন তিনি। তাঁর মাঠের পারফরম্যান্সেও সবাই চমকিত হয়েছেন। নতুন বছরে প্রথমবার মাঠে নেমেই হ্যাটট্রিক করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সিরি-‘আ’তে ক্যালিয়ারির বিরুদ্ধে সোমবার (৬ জানুয়ারি) ক্যারিয়ারে ৫৬ তম হ্যাটট্রিক পুরো করেন সিআর সেভেন। এই এক হ্যাটট্রিকে রেকর্ডের পাতা ওলট-পালট করে দিয়েছেন পর্তুগিজ মহাতারকা।

রোনালদো এই শতাব্দীর দ্বিতীয় ফুটবলার যাঁর ইংলিশ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), লা লিগা ও সিরি-‘আ’তে হ্যাটট্রিক আছে। রোনালদোর আগে এই কাজটি করেছিলেন চিলির ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ। সিরি-‘আ’তে উদিনেস, লা লিগায় বার্সেলোনা এবং ২০১৫ সালে ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের হয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি।
লিগ স্তরে রোনালদোর এটি ৩৬ তম হ্যাটট্রিক। ইউরোপের শীর্ষ পাঁচ লিগ বিবেচনায় নিলে আর কোনো ফুটবলারের এত হ্যাটট্রিক নেই। ৩৪টি হ্যাটট্রিক আছে লিওনেল মেসির। তিনে থাকা লুইস সুয়ারেজের হ্যাটট্রিক ১৬টি।

আন্তর্জাতিক এবং ক্লাব মিলে রোনালদোর হ্যাটট্রিক সংখ্যা দাঁড়িয়েছে ৫৬-তে। পর্তুগালের ইতিহাসে এত হ্যাটট্রিক আর কেউ করতে পারেননি। জুভেন্টাসের জার্সি গায়ে রোনালদোর এটি দ্বিতীয় হ্যাটট্রিক। তিনি যেসব টুর্নামেন্টে খেলেছেন প্রায় সবগুলোতেই হ্যাটট্রিক করেছেন। সিরি আ, লা লিগা, প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নস লিগ ছাড়াও বিশ্বকাপ ও ইউরো বাছাইপর্ব, কোপা ডেল রে, ফিফা ক্লাব বিশ্বকাপ ও বিশ্বকাপে হ্যাটট্রিক করেছেন রোনালদো।