বিসিবির এবারের প্রস্তাবও নাকচ করল পাকিস্তান

বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর নিয়ে একের পর এক প্রস্তাব দিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে পক্ষান্তরে বিসিবির কোনও প্রস্তাবই আমলে নিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বরং এই পূর্ণাঙ্গ সিরিজটি দেশের মাটিতেই আয়োজন করতে চায় পাকিস্তান।

পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তা ইস্যুর কারণেই বিসিবি প্রথমে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলার কথা বলে। টেস্টের ব্যাপারে নিরপেক্ষ ভেন্যুর কথা বিবেচনা করতে বলা হয়। আর সর্বশেষ বিসিবি প্রস্তাব দেয় দুটি টেস্টের একটি পাকিস্তানে ও একটি ঢাকায় খেলার। তবে এমন প্রস্তাবও নাকচ করে দিয়েছে পিসিবি।

পিসিবির এক কর্মকর্তা জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রস্তাবটি পিসিবি নাকচ করে দিয়েছে। একটা ব্যাপার পরিষ্কার, এই দুটি টেস্ট পাকিস্তানের হোম সিরিজ এবং এটা অবশ্যই পাকিস্তানের মাটিতে খেলতে হবে। খবর পিটিআই’র।

পিটিআইকে সেই কর্মকর্তা বলেন, ‘এটা খুবই অদ্ভুত বিষয় যে, বিসিবি চায় পাকিস্তানে একটি টেস্ট ও ঘরে ফিরে আরেকটি টেস্ট খেলতে। তবে পিসিবি এমন প্রস্তাব মেনে নিচ্ছে না।’

আগামী ১৮ জানুয়ারি থেকে বাংলাদেশের পাকিস্তান সফর করার কথা রয়েছে। তবে ইতোমধ্যে বিসিবির বেশ কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, এই সফরে অনেক ক্রিকেটার ও কোচিং স্টাফের অনীহা রয়েছে। যদিও বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো ব্যক্তিগতভাবে সফর করতে রাজি হয়েছেন। কিন্তু বিসিবির প্রধান নির্বাহী জানিয়ে দেন, টি-টোয়েন্টি সিরিজের পরই বাংলাদেশ টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

Print Friendly, PDF & Email