সিম ও ডিমের রেসিপি

সিম ও ডিম দিয়ে মজাদার রেসিপি তৈরি করা যায়। এজন্য যেসব উপকরণ লাগবে: ২০০ গ্রাম সিম, দুটি ডিম, চারটি কাঁচামরিচ, জিরা পরিমাণমতো লবণ, এক টেবিল চামচ ময়দা/কর্নফ্লাওয়ার, রসুন, হলুদ, একটি টমেটো।

যেভাবে তৈরি করবেন
সিমগুলোকে প্রথমে ধুয়ে নিয়ে দুপাশ দিয়ে কেটে বাদ দিতে হবে। এরপর সিমগুলোকে একপাশ দিয়ে এমনভাবে কাটতে হবে যাবে মশলা সহজে প্রবেশ করে। এরপর বড় রসুনের চারটি কোয়া ও চারটি বড় মাপের কাঁচা মরিচ থেতলে নিতে হবে। এরপর একটি বাটিতে দুটি ডিম ফেটে নিন। এরপর লবণ ও ময়দা, অর্ধেক চামচ মরিচ ও রসুনের পেস্ট, পরিমাণমতো হলুদ মিশিয়ে বাটার তৈরি করে নিন। ভালোভাবে মেশানোর পর সেখানে সিম ডুবিয়ে নিন। এবার  অল্প তেলে সিমগুলোকে হালকা করে ভেজে নিন।

এরপর আরেকটি ফ্রাইপ্যানে তেলের মধ্যে অর্ধ চামচ জিরা, পিয়াজ কুচি ভেজে নিন, রসুন ও কাঁচা মরিচের পেস্টের বাকিটা, একটি টমেটো কুচি দিয়ে ভেজে নিন। পরিমাণ মতো লবণ ও মরিচের গুড়ো দিয়ে ভেজে নিন। ভাজা হয়ে গেলে তা কড়াইয়ের একপাশে রেখে রয়ে যাওয়া ডিমের বাটারটা দিয়ে দিন। সেটি ভাজা হয়ে গেলে একসাথে মিক্স করে নিন। এবার সেখানে এক কাপের চারভাগের একভাগ পানি দিয়ে দিন। কিছুক্ষণ নাড়াচাড়া করার পর সেখানে আগে থেকে ভেজে রাখা সিম দিয়ে দিন। দুই মিনিট অল্প জালে নাড়াচাড়া করুন। হয়ে গেল সিম ও ডিমের রেসিপি।

Print Friendly, PDF & Email