জয়ার জন্য ধর্মান্তরিত হতে চাওয়ার সে বক্তব্য তো আমার নয়: সৃজিত

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে ফিচারধর্মী বিশেষ প্রতিবেদন ছাপিয়েছে ভারতের শক্তিশালী বাংলা গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা। সেখানে কলকাতার এমন কয়েকজন নির্মাতার বক্তব্য আছে যাদের সঙ্গে জয়া কাজ করেছেন। জয়ার কাজের ধরন, মেধা নিয়ে নির্মাতারা তাদের মতামত জানিয়েছেন। সেখানে ছিল ‘অটোগ্রাফ’, ‘২২শে শ্রাবণ’খ্যাত নির্মাতা সৃজিত মুখার্জীর বক্তব্যও। সেই প্রতিবেদনের বরাত দিয়ে বেশ কয়েকটি গণমাধ্যম খবর প্রকাশ করেছে যে, জয়ার জন্য ধর্মান্তরিত হতে চেয়েছিলেন সৃজিত।

সৃজিতের ‘রাজকাহিনী’তে ছোট চরিত্রে অভিনয় করেও নজর কেড়েছিলেন জয়া আহসান। পরে সৃজিতের ‘এক যে ছিল রাজা’তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন জয়া। সেসময় জয়া-সৃজিতের প্রেমের সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়ায়। তবে তারা দু’জনেই বিষয়টি মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন। আর কারণ হিসেবে তা তো জানাই গেল গত ৬ ডিসেম্বর। সেই দিন বাংলাদেশি মডেল-অভিনেত্রী মিথিলার সঙ্গে গাঁটছড়া বন্ধনে আবদ্ধ হন সৃজিত।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে জয়ার জন্য ধর্মান্তরিত হতে চাওয়া প্রসঙ্গে প্রকাশিত সেই খবরে ঘোর আপত্তি জানিয়েছেন সৃজিত। গতকাল মঙ্গলবার রাতে বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, আনন্দবাজারে যেটা ছাপিয়েছে সেখানে ধর্মান্তরিত হওয়া নিয়ে আমার কোনো বক্তব্য বা কোট নেই। সুতরাং আমি কোথায় চাইলাম! এটাকে ভিত্তি করে যেসব গণমাধ্যমে লিখেছে ‘আমি জয়ার জন্য ধর্মান্তরিত হতে চেয়েছিলাম’- তা পুরোপুরি মিথ্যা। এছাড়া শোনা যায়, জানা গেছে- এসব আগেও শুনেছি। এতে আমার কিছুই করার নেই। অযথা এসব খবর নিয়ে আমি আর মাথা ঘামাতে চাই না।

উল্লেখ্য, বিয়েতে ৭ ডিসেম্বর সুইজারল্যান্ড উড়াল দিয়েছেন সৃজিত-মিথিলা। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তারা।

Print Friendly, PDF & Email