লক্ষ্মীপুরে সরকারি মূল্যে আমন ধান ক্রয় শুরু

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে সরকারের নির্ধারিত মণ প্রতি ১ হাজার ৪০ টাকা মূল্যে আমন ধান ক্রয় শুরু হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা খাদ্য গুদাম কার্যালয় প্রাঙ্গণে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়। এবার এই জেলায় ৮ হাজার ২৬২ মেট্রিক টন ধান ক্রয় করা হবে। প্রত্যেক কৃষক ৩ মণ থেকে ১ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাহেদ উদ্দিন আহমেদ, সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রামীম পাঠান প্রমুখ।
জেলা খাদ্য গুদাম সূত্র জানায়, এবার সরকারের নির্ধারিত মণ প্রতি ১ হাজার ৪০ টাকা মূল্যে কৃষকদের কাছ থেকে লক্ষ্মীপুরে ৮ হাজার ২৬২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এরমধ্যে সদরে ২ হাজার ২০৮ মেট্রিক টন, রায়পুরে ১ হাজার ১৭৫ মেট্রিক টন, রামগঞ্জে ৩৫২ মেট্রিক টন, রামগতিতে ২ হাজার ৪৭৬ মেট্রিক টন, কমলনগরে ২ হাজার ৫১ মেট্রিক টন। একজন কৃষক ৩ মণ থেকে ১ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন। ধান কেনার জন্য লটারির মাধ্যমে কৃষকদেরকে বাছাই করা হচ্ছে। লটারিতে যেসব কৃষকদের নাম উঠবে তারাই ধান বিক্রি করতে পারবেন।

Print Friendly, PDF & Email