ব্রিজ ভেঙে দুই উপজেলার যোগাযোগ বন্ধ

ঝালকাঠির রাজাপুরের গাছবাহী নৌকার ধাক্কায় ২ শত ২৫ ফুট দীর্ঘ আইরন ব্রিজ ভেঙে পড়েছে। বুধবার ভোররাতে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের তালুকদার হাট সংলগ্ন সন্ধ্যানদীর ওপর নির্মিত ব্রিজটি ভেঙে যায়।

এতে যাত্রীবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন বন্ধ হয়ে পার্শ্ববর্তী কাউখালী উপজেলার সঙ্গে এ উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসা সহ মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনতা।

এ ব্রিজ দিয়ে প্রতিদিন গড়ে প্রায় ৫ থেকে ৬ হাজার লোক আসা যাওয়া করতো। পরিবহন করা হতো ওই হাটের বিক্রয়ের জন্য প্রতিদিনের প্রয়োজনীয় পণ্য।

স্থানীয় মো. আলতাফ হোসেন, মোঃ আবুল কালাম ও আব্দুল হাই মোল্লা জানান, এই ব্রিজের নিচ দিয়ে প্রতিদিন বালুবাহী জাহাজ আসা যাওয়ায় কারণে জাহাজের ধাক্কায় কয়েক মাস পূর্ব থেকেই ব্রিজটি ফাটল ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকে। ঘটনার দিন বুধবার ভোর রাতে একটি গাছবাহী নৌকার ধাক্কায় ব্রিজের মাঝ অংশ পুরোপুরি নদীতে পড়ে যায়। এতে ওই গাছবাহী নৌকাটি তার নিচে চাপা পরে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থী মোসা. হাফিজা, জুঁথি জানায়, ব্রিজ ভাঙার কারণে মাদ্রাসায় আসতে খুব কষ্ট হচ্ছে। বার্ষিক পরীক্ষা চলছে তাই না এসেও পারি ন। ঝুঁকি নিয়ে খেয়ায় (নৌকা) নদী পার হতে হয়।

শুক্তগড় ইউপি চেয়ারম্যান মো. মজিবুল হক মৃধা জানান, ঘটনাটি শুনে আমি সঙ্গে সঙ্গে উপজেলা প্রকৌশলীকে জানিয়েছি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. গোলাম মোস্তফা জানান, ঘটনাটি স্থানীয়দের কাছ থেকে শুনেছি, তবে ওই ব্রিজটি আমাদের উপজেলার আওতাধীন নয়।

এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, ঘটনাটি আমি শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email