ভারতীয় বোলারদের তুলোধুনো করে ছক্কার রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ভারতের মাঠে ব্যাটিং তাণ্ডব চালাল। জশপ্রিত বুমরাহ, দিপক চাহার, রবিন্দ্র জাদেজা আর যুজবেন্দ্র চাহালদের পিটিয়ে ভারতের মাঠে টি-টোয়েন্টিতে ছক্কার রেকর্ড গড়েছে উইন্ডিজ। শুক্রবার হায়দরাবাদে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে ভারতের মাঠে বিদেশি হল হিসেবে রেকর্ড ১৫টি ছক্কা হাঁকান ক্যারিবীয় ব্যাটসম্যানরা।

ক্যারিবীয় তারকা ওপেনার এভিন লুইস, টপঅর্ডার ব্যাটসম্যান শিমরন হিতমার ও অধিনায়ক কাইরন পোলার্ড ভারতীয় বোলারদের শাসিয়ে বল একের পর এক বাউন্ডারি ছাড়া করেন। তারা প্রত্যেকেই ৪টি করে ছক্কা হাঁকান। দুটি ছক্কা হাঁকান জেসন হোল্ডার। আর এটি ছক্কা হাঁকান ব্র্যান্ডন কিং। হায়দরাবাদে উইন্ডিজ ব্যাটসম্যানদের ছক্কার রেকর্ডের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে রেকর্ড ১২বার ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিরাট কোহলি।

এর আগে টি-টোয়েন্টিতে আফগানিস্তানের মোহাম্মদ নবী রেকর্ডে ১২বার ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন। শুক্রবার হায়দরাবাদে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ২০৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন উইন্ডিজ। দলের হয়ে ৪১ বলে দুটি চার ৪টি ছক্কায় ৫৬ রান করেন সিমরন হিতমার।

১৭ বলে ৪০ রান করেন এভিন লুইস। ১৯ বলে ৪টি ছক্কায় ৩৭ রান করেন পোলার্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া ফিফটিতে রেকর্ড ২০৮ রান তাড়া করতে নেমে ৮ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয় পায় ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই ভারতের সর্বাধিক রান তাড়া করে জয়। এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ২০৭ রান তাড়া করে জয় পেয়েছিল ভারত। টি-টোয়েন্টি ক্রিকেটে এ নিয়ে তিনবার দুইশতাধিক রান তাড়া করে জয় পেল ভারত।

দলের জয়ে মাত্র ৫০ বল খেলে ছয়টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৯৪ রান করেন বিরাট কোহলি। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে এটাই ভারতীয় অধিনায়কের ক্যারিয়ার সেরা ইনিংস। এছাড়া উইন্ডিজের বিপক্ষে শুক্রবার ফিফটি গড়েন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। ৪০ বলে পাঁচটি চার ও ৪টি ছক্কায় ৬২ রান করেন তিনি।

Print Friendly, PDF & Email