বাবরি মসজিদের রায় পুনর্বিবেচনায় আবেদন

অযোধ্যায় বাবরি মসজিদ-রাম মন্দির ইস্যুতে আদালতের রায়কে পুনর্বিবেচনায় পিটিশন দাখিল করেছে ভারতের পিস পার্টি। শুক্রবার দেশটির সর্বোচ্চ আদালতে এ পিটিশন দাখিল করেন দলটির প্রেসিডেন্ট ডক্টর মুহাম্মাদ আয়ুব।

ভারতীয় গণমাধ্যম বলছে, এই পিটিশনে সহায়তা করছে, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ‘ল’ বোর্ড। পার্টির তরফ থেকে জানানো হয়, ৬ ডিসেম্বর বাবরি মসজিদ গুড়িয়ে দেয়ার দিন হওয়ায় শুক্রবারকে বেছে নেয়া হয়েছে পিটিশনের জন্য। যদিও এর আগেই রায়ের বিরুদ্ধে পিটিশন দাখিল করে জমিয়তে উলামায়ে হিন্দ।

গেলো ৯ নভেম্বর পাঁচশ বছরের পুরনো মসজিদের জায়গায় রাম মন্দির তৈরির পক্ষে রায় দেন, ভারতের সর্বোচ্চ আদালত। এতে, ২ দশমিক ৭৭ একর জমি দেয়া হয় হিন্দু সম্প্রদায়কে। একইসাথে, মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই সুন্নি ওয়াকফ বোর্ডকে বিকল্প ৫ একর জমি দেয়ার নির্দেশ দেয়া হয়।

পিস পার্টির প্রেসিডেন্ট মুহাম্মাদ আয়ুব বলেন, রায় পুনর্বিবেচনা করতে আদালতের কাছে আবেদন করা হয়েছে। কারণ চারশ’ বছরের বেশি সময় ধরে বাবরি মসজিদে নামাজ আদায় করেছে মুসল্লিরা। তাহলে আদালত কিসের ভিত্তিতে রায় দিলো? অবশ্যই বিচার হওয়া উচিৎ তথ্য প্রমাণের ভিত্তিতে। কিন্তু এখানে আবেগকে গুরুত্ব দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email