অবশেয়ে চমক দেখিয়ে জ্বলে উঠলেন শুভশ্রী

শুভশ্রী গাঙ্গুলির ক্যারিয়ারে অনেক হিট ছবি আছে। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে সুবিধা করতে পারেননি শাকিব খানের দুই সিনেমার নায়িকা। দর্শক নাকি তাকে প্রায় ভুলতে বসেছিল।

‘দ্যাখ কেমন লাগে’, ‘হনিমুন’, ‘চালবাজ’… পরপর ফ্লপ। এর মাঝে মুক্তির আলো দেখল না কৌশিক গঙ্গোপাধ্যায়ের আলোচিত ছবি ‘ধূমকেতু’। শুভশ্রীকে নিয়ে যেটুকু আলোচনা, তা পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে সম্পর্কের কারণে।

পরিচালককে বিয়ের পর খানিকটা বিরতি দিয়ে ফিরলেন ‘পরিণীতা’ হয়ে। আক্ষরিক অর্থেই চমকে উঠল কলকাতার ইন্ডাস্ট্রি ও দর্শক। তার সাবলীল ও অনবদ্য অভিনয়ে ঋত্বিক চক্রবর্তীর মতো পোড় খাওয়া অভিনেতাও পড়েছিলেন চ্যালেঞ্জের মুখে।

অবশ্য ছবি মুক্তির আগে  রাজ বলেছিলেন, এই ছবিতে শুভশ্রীর অভিনয় চমকে দেবে। তার কথা অনেকেই তখন স্ত্রীর প্রতি প্রশস্তি বাক্য হিসেবে ধরেছিলেন। কিন্তু রাজ যে সত্যি বলেছেন বোঝা গেল ছবি মুক্তির পর।

ক্যারিয়ারের বাজে সময় নিয়ে সম্প্রতি শুভশ্রী বলেন, ‘‘এমন কোনো চরিত্র পাচ্ছিলাম না, যেটা আমাকে কিক দেয়।’’

অবশ্য হাত খালি থাকার সময়টাই কাজে লাগিয়েছিলেন তিনি। ভেতরে-বাইরে গ্রুম করেছেন নিজেকে। ওজন ঝরিয়ে এক দিকে ঝরঝরে হয়েছেন। অন্য দিকে অভিনয়ের তালিম নিয়েছেন সোহিনী সেনগুপ্তের কাছে।

সোহিনী বলেন, ‘‘ও যেমন অসম্ভব গ্ল্যামারাসভাবে নিজেকে ক্যারি করতে পারে, তেমনই পলকে পাশের বাড়ির মেয়েও হয়ে উঠতে পারে। সবচেয়ে বড় গুণ হল, নিজের ভুল-ত্রুটি, সমালোচনা শুনতে পারে নির্দ্বিধায় এবং তা থেকে শেখার ক্ষমতা রাখে।’’

‘পরিণীতা’ যেন নতুন জীবন দিয়েছে শুভশ্রীকে।  টলিউডে যেখানে ছবিই তৈরি হচ্ছে খুব কম, বেশির ভাগ নায়িকার হাতে একটির বেশি ছবি নেই, শুভশ্রীর হাতে কয়েকটি ছবি। শুধু ছবিই নয়, চারটি সর্বভারতীয় ব্র্যান্ডের সঙ্গে যুক্ত তিনি। শুটিংয়ের চাপ এতটাই যে, শীতে এবার কোনো শো পর্যন্ত করছেন না।

শুভশ্রীকে সামনে পাওয়া যাবে রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ’ ছবিতে। এখানে তার নাম মুন্নী। এরপর দেখা যাবে ‘বিসমিল্লাহ’ ছবিতে ফাতিমার চরিত্রে, যেখানে তার বিপরীতে বয়সে বেশ ছোট ঋদ্ধি সেন।

Print Friendly, PDF & Email