লক্ষ্মীপুরের চাঁদখালী বাজার ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর এজেন্ট ব্যাংকিং লক্ষ্মীপুরের চাঁদখালী বাজার কেন্দ্রের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী বাজারে শাখাটি উদ্বোধন করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্যাংকটির নোয়াখালী জোনের প্রধান মাহমুদুর রহমান।

ইসলামী ব্যাংক লক্ষ্মীপুর শাখার ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্রাঞ্চ মো. নুর উল্যাহ’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লাহারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন মশু পাটোওয়ারী, চাঁদখালি বাজার কমিটির সভাপতি মাষ্টার নুরুল ইসলাম, লাহারকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শফিক উল্লাহ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান, এজেন্ট শাখার সত্বাধিকারী আবু শরীফ, শাখা ইনচার্জ মো. ইলিয়াছ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিং সেবা প্রদানের লক্ষে ২০১৩ সারে বাংলাদেশ ব্যাংক এজেন্ট ব্যাংকিং কার্যক্রম গ্রহন করেন। অতিরিক্ত চার্জ ও কোন ঝামেলা ব্যতিত সেবাটি প্রদান করায় প্রত্যন্ত অঞ্চলের মানুষের নিকট সেবাটি জনপ্রিয় হয়ে উঠেছে।

আরো বলেন, ব্যাংকটি শুধুমাত্র মুনাফা ভিত্তিক প্রতিষ্ঠান নয়, কল্যাণ মূখী একটি প্রতিষ্ঠান। সরকারের পাশাপাশি ব্যাংকটি দেশে শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, নারী ক্ষমতায়ন, কৃষি ও বিদেশী রেমিটেন্স খাতে রাখছে সাফল্যের অবদান। গ্রামীন নারী উন্নয়নে কমিটির মাধ্যমে দেওয়া হচ্ছে ৫ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত বিনা জামানতে অর্থ ঋন ও দরিদ্র শিক্ষার্থীদের অর্থ সহয়তা দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

Print Friendly, PDF & Email