লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক :  

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে টানা ২৪ ঘন্টার বৃষ্টিতে লক্ষ্মীপুরে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। গত দুইদিনের বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে শ্রমজীবী মানুষ ও ব্যবসায়িরা। শুক্রবার থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও শনিবার থেকে দমকা বাতাসসহ টানা বৃষ্টি হতে থাকে। সঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিও হতে দেখা যাচ্ছে। বৃষ্টি অব্যাহত থাকায় আমন ধান ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে।

লক্ষ্মীপুর শহরের একাধিক ব্যবসায়ি জানান, টানা বৃষ্টির কারনে সাধারণ মানুষ রাস্তায় নামতে পারছে না। পুরো শহরে বিদুৎ বিছিন্ন রয়েছে। তাই আমরা বাধ্য হয়ে দোকান বন্ধ করে বাড়ি ফিরে যাচ্ছি।

এদিকে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে টানা বৃষ্টিতে মেঘনার পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট উচ্চতায় বৃদ্ধি পেয়েছে। এতে করে  হুমকির মুখে রয়েছে কমলনগর মাতাব্বরহাট এলাকার নদী তীর রক্ষা বাঁধ। পাশাপাশি বৃষ্টি অব্যাহত থাকায় রবিশস্য ও ইটভাটার কাঁচা ইটের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন জেলা কৃষি বিভাগ ও স্থানীয়রা।

জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরক্তি উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকায় আমন ধান ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির নিরুপনের কাজ চলছে।