আমি কিছুই জানি না

 বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমি এখনো কিছুই জানি না, বিসিবি’কে জানালে জানাবো’; জুয়াড়ির প্রস্তাব গোপন করার ইস্যুতে আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে পারেন সাকিব, না হতে পারে ভারত সফর।

সাকিবের সাম্প্রতিক এই ইস্যুতে এমন মন্তব্য করেছেন তিনি।

পাপন বলেন, ‘এই পর্যন্ত আমি কিছুই জানি না, কিছু না ঘটলে কিভাবে জানাবো… এখন বিসিবি’তে যাচ্ছি, সেখানে গিয়ে যোগাযোগ করার চেষ্টা করবো।’

সাকিব জুয়াড়ির প্রস্তাব গোপন করার ইস্যুতে আইসিসির নিষেধাজ্ঞার বিষয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল, আইসিসি’র চিঠির অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি।

এমন তথ্য জানিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ভারত সফরের জন্য সাকিবের বিকল্প ভেবে দল ঠিক করা আছে।

এদিকে, সাকিব আল হাসানের পাশে থাকার কথা জানিয়েছেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি আরও বলেন, ‘বিকেল নাগাদ আইসিসির সিদ্ধান্ত আসতে পারে। সাকিবকে সর্বাত্মক সহযোগিতা করবে মন্ত্রণালয়।’

জানা গেছে, জুয়াড়ির প্রস্তাব গোপন করার ইস্যুতে আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে পারেন সাকিব। দুই বছর আগে একটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আগে এক ক্রিকেট জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েছিলেন সাকিব আল হাসান। সে প্রস্তাবে রাজি না হলেও নিয়মানুযায়ী আইসিসির দুর্নীতি দমন সংস্থা-আকসুকে খবরটি জানাননি সাকিব।

ওই জুয়াড়ির কল ট্র্যাকিং করে বিষয়টি নিশ্চিত হয়ে কিছুদিন আগে সাকিব আল হাসানের সঙ্গে কথা বলে আকসুর প্রতিনিধি দল। সেখানে বিষয়টি স্বীকার করেন টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি ক্যাপ্টেন। নানা বিষয় নিয়ে গত কয়েকদিন ধরেই উত্তাল ক্রিকেটপাড়া। ভারত সফরে সাকিবের যাওয়া না যাওয়া নিয়ে যখন আলোচনা তুঙ্গে, ঠিক তখন দেশের ক্রিকেট ভক্তদের জন্য এসেছে এই নতুন দুঃসংবাদ।