লক্ষ্মীপুরে মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে শিক্ষার্থীদের লালকার্ড

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শিক্ষার্থীদের মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়। এতে উপজেলার চরলক্ষী জনতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে শিক্ষার্থীদের লালকার্ড প্রদর্শন করে। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনির ব্যক্তিগত উদ্যোগে ওই বিদ্যালয়ের হলরুমে এ আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল আহমেদ, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলু, সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রাজু, রায়পুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নুর নবী সুজন, ছাত্রলীগ নেতা জুটন, আল আমিন, নাসিম হোসেন দিপ্ত, আহমেদ রাছেল আবিদ, হুমায়ুন কবির, রিয়াদ হোসেন, সোহাগ হোসেন ও রিয়াজ হেসেন প্রমুখ।

ছাত্রলীগ নেতা জিয়াউল করিম নিশান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। পরিবারের কেউ মাদক সেবন করলে তাদেরকে ভালো পথে আসার জন্য উদ্ভুদ্ধ করতে হবে। বাল্যবিবাহমুক্ত সমাজ গড়তেও শিক্ষার্থীদের ভূমিকা সবচেয়ে বেশি থাকা উচিত। কোন ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করতে অন্য সহপাঠিদের এগিয়ে যেতে হবে।