শেখ হাসিনার বাংলাদেশ এখন সম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল : লক্ষ্মীপুরে লাইলী

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী বলেছেন, শেখ হাসিনার বাংলাদেশ এখন সম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। তিনি বিশ্ব-শান্তির দূত। দেশে সব ধর্মের মানুষ উৎসব মুখর পরিবেশে নিজেরদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করছেন। ধর্ম যার যার, উৎসব সবার-এ নীতিতে দেশের ধর্মীয় উৎসব গুলো সার্বজনীন উৎসবে পরিনত হয়েছে।

শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে সোমবার লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন শেষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এ সময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীসহ মন্দির কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শন কালে পূজা মন্ডপের পরিবেশ, আইনশৃঙ্খলা-নিরাপত্তা ও আনন্দ উল্লাস দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি।

আওয়ামীলীগ নেত্রী লাইলী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি দেশকে সব ধরণের জঞ্জালমুক্ত করার কাজে হাত দিয়েছেন। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি এবং ক্যাসিনোর বিরুদ্ধে চলমান অভিযানের ফলে সরকারের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, নেত্রীর নির্দেশে এসব অপকর্মের সাথে জড়িত কাউকে কোন প্রকার ছাড় দেওয়া হচ্ছেনা। যত বড় নেতা হউক না কেন, অপকর্মের সাথে জড়িত থাকলে আইনের আওতায় আনা হবে। পূজামন্ডপ পরিদর্শনের সময় পূজামন্ডপে আর্থিক সহযোগীতা করেন ফরিদুন্নাহার লায়লী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা   আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মতলব, আ’লীগ নেতা এ কে এম নুরুল আমিন মাষ্টার, এডভোকেট নুরুল আমিন রাজু, ড. আশ্রাফ আলী চৌধুরী সারু, মো. আবদুল্যা আল মামুন, নিজাম উদ্দিন, ইউছুফ আলী, ফয়সাল আহমদ রতন প্রমুখ।

পরে নেতা-কর্মীদের সাথে নিয়ে কমলনগরে মেঘনার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন সংরক্ষিত আসনের সাবেক এমপি লাইলী। এ সময় তিনি বলেন, বর্ষা মৌসুমে নদী ভাঙন ঠেকাতে জিও ব্যাগ ডাম্পিং করা হচ্ছে। বর্ষা শেষে রামগতি ও কমলনগরের নদীর তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজ করবে সরকার।