দেশের উদ্দেশ্যে দিল্লি ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে অংশগ্রহণ এবং ভারতে চারদিনের সরকারি সফর শেষে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৬ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশের ভিভিআইপি ফ্লাইটটি নয়াদিল্লি বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রীকে বিদায় জানান দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং ভারতের নারী ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভারত সফর। সফরকালে ৭টি সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর এবং তিনটি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারত সফরের শেষদিন রোববার দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে প্রধানমন্ত্রী ভারতের ন্যাশনাল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে কুশল বিনিময় করেন।

প্রধানমন্ত্রীর বহনকারী ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দের পৌঁছানোর কথা রয়েছে।

প্রধানমন্ত্রী ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে যোগ দিতে ৩ অক্টোবর ভারতে আসেন। সফরকালে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।