লক্ষ্মীপুরে ম্যাজিস্ট্রেট আসতেই পেঁয়াজের দাম কমলো ২০ টাকা : ৭ প্রতিষ্ঠানের জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরে পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানের পর পাইকারি বাজারে এক লাফে দাম কমে গেছে কেজিতে ২০ টাকা। বুধবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিলের নেতৃত্বে পৌর শহরে পেঁয়াজের পাইকারী বাজারে অভিযানে নামে ভ্রাম্যমান আদালত।
এসময় বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছিল ৮০ টাকা থেকে ৯০ টাকা কেজিতে। কিন্তু অভিযান শুরুর পর পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের অতিরিক্ত দাম না নেয়ার জন্য সর্তক করা হয়। এখন থেকে ৭০টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে ব্যবসায়ীরা।

এছাড়া রায়পুর পৌরশহরে ও অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। পরে অতিরিক্ত দাম ও তালিকা না টাঙ্গানোর অপরাধে লক্ষ্মীপুর পৌরশহরের পেয়াঁজের আড়ৎদার সোনালী স্টোরকে ২৫ হাজারসহ ৭ প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় জেলা বনিক সমিতির সাধারন সম্পাদক মো. আবুল কালাম আজাদসহ বনিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বনিক সমিতির সাধারন সম্পাদক মো. আবুল কালাম আজাদ জানান, জেলা ও উপজেলা প্রশাসনের সাথে পেঁয়াজের দাম নিয়ে একাধিকবার বৈঠক করে ৭০ টাকা কেজিতে পেয়াঁজ বিক্রি করার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়। এর বাহিরে কোন ব্যবসায়ী যেন দাম না বাড়াতে পারে,সে বিষয়ে বাজারে মনিটরিং করা হচ্ছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চালানো হয়। অভিযানে পেঁয়াজের অতিরিক্ত দাম নেওয়ার অভিযোগের সত্যতা পান তারা।

এ সময় ব্যবসায়ীদের সতর্ক করেন। পাইকারী ৬৮ টাকা এবং খুচরা ৭০ টাকায় কেজিতে পেঁয়াজ বিক্রি করতে ব্যবাসীয়দের নির্দেশ দেন। এর বাহিরে কেউ অতিরক্তি দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া আগামী দুই একদিনের মধ্যে পেঁয়াজের দাম আরো কমবে বলে আশা করেন তিনি।