এবার হামদর্দ এমডির পক্ষে লক্ষ্মীপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
হামদর্দ ল্যাবরেটরীজ ওয়াক্ফ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চীফ মোতাওয়াল্লী ড. হাকীম ইউছুফ হারুন ভূঁইয়ার বিরুদ্ধে যুদ্ধোপরাধের অভিযোগ তোলায় ফুসে উঠেছে লক্ষ্মীপুর জেলার মুক্তিযোদ্ধারা। হামদর্দ এমডির পক্ষ নিয়ে সংবাদ সম্মেলন, বিক্ষোভ ও মানববন্ধনসহ একের পর এক কর্মসূচি দিচ্ছেন তাঁরা।

গত শনিবার সন্ধ্যায় একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় এমপি ও বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামালসহ জেলার মুক্তিযোদ্ধারা বিষয়টি নিয়ে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন। এসময় একে এম শাহজাহান কামাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের তদন্ত কর্মকর্তার লক্ষ্মীপুর ও রায়পুরে সম্প্রতি সফর ও তদন্ত কার্যক্রম পুনরায় পরিচালনার দাবী জানান।

এদিকে বিষয়টি নিয়ে আজ (১৬ সেপ্টেম্বর) সোমবার দুপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করে এলাকাবাসী ও স্থানীয় মুক্তিযোদ্ধারা।

সদর উপজেলার চৌপল্লী বাজারের ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী স্থানীয় মুক্তিযোদ্ধা ও এলাকাবাসীর উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়।

এসময় উত্তর জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন, আওয়ামী লীগ নেতা ফিরোজ মাহমুদ বাকী, মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ ও স্থানীয় মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন রাজনীতিক দলের নেতাকর্মী ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেয়।

এসময় বক্তারা উত্থাপিত অভিযোগ মিথ্যা দাবী করে দেশের অন্যতম ঔষধ প্রস্তুতকারি প্রতিষ্ঠান হামদর্দ এর ব্যবস্থাপনা পরিচালক ও চীফ মোতাওয়াল্লী ড. হাকীম ইউছুফ হারুন ভূঁইয়াকে হয়রানির নিন্দা জানান।

এই চক্রান্ত ষড়যন্ত্রকে দেশের সর্ববৃহৎ ঔষধ উৎপাদনকারি প্রতিষ্ঠানকে ধ্বংসের ষড়যন্ত্র বলেও উল্লেখ করেন বক্তারা।

লাখ লাখ মানুষের জীবন জীবিকার হাতিয়ার হামদর্দ ও এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউছুফ হারুন ভূঁইয়াকে কুচক্রী মহলের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।