লক্ষ্মীপুরে ৪৯ হতদরিদ্র পেল দূর্যোগ সহনীয় ঘর

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার তৃণমূল জনগোষ্ঠীর ৪৯ জন হতদরিদ্র পেলেন দূর্যোগ সহনীয় বাসগৃহ (ঘর)।

গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ কর্মসূচীর (টিআর) আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মান প্রকল্পের অধীনে ইউনিয়ন ভিত্তিক অত্যন্ত সঠিকভাবে যাছাই্ বাছাই করে সর্বমোট ৪৯ জনকে মনোনীত করে ১ম পর্যায়ে বাসগৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।

জেলা প্রশাসনের তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসার মেহাম্মদ রফিকুল হকের প্রত্যক্ষ তদারকি ও স্থানীয় জন প্রতিনিধিদের সহযোগীতায় অত্যন্ত কঠোর মান নিয়ন্ত্রনের মাধ্যমে নির্মাণ করা হচ্ছে টিন শেড পাকা বাসগৃহগুলো।

চর আলেকজান্ডার ইউনিয়নের আসলপাড়া গ্রামের বাসগৃহ পাওয়া সুফলভোগী মৃত মন্তাজ আলীর স্ত্রী জহুরা বেগম বলেন, থাকতাম পলিথিনের ছাপড়া ঘরে। দূর্যোগ সহনীয় ঘর পেয়ে যারপরনাই খুশী হয়েছি। প্রাকৃতিক দূর্যোগে আমাদের একটা আশ্রয়তো হলো।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক শীর্ষ সংবাদকে জানান গ্রামীন হতদরিদ্রদের দূর্যোগের ঝুকি মোকাবেলায় তৃণমূল জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে প্রকল্পটি অত্যন্ত ফলপ্রসূ। জেলা প্রশাসনের তদারকি ও উপজেলা প্রশাসনের নিবিড় পর্যবেক্ষণে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় ১ম পর্যায়ের ৪৯ টি বাসগৃহের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। প্রকল্পটি চলমান থাকলে তৃণমূল জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন ও দূর্যোগে কার্যকর ভূমিকা রাখবে।