টাইগারদের দায়িত্ব নিচ্ছে নতুন ফিজিও জুলিয়ান

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগেই টাইগারদের নতুন ফিজিও হিসেবে দায়িত্ব নেবে ইতালিয়ার বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান জুলিয়ান ক্যালেফাতো। তিনি আগামী দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এটা ৪০ বছর বয়সী ফিজিও জুলিয়ানের প্রথম কোনো জাতীয় দলের দায়িত্ব নেয়া। তবে ইংলিশ কাউন্টি ও দক্ষিণ আফ্রিকার অনেক ক্লাবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার; এছাড়া ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গেও কাজের দীর্ঘ অভিজ্ঞতা আছে জুলিয়ানের।

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবেন এই ফিজিও। নতুন ফিজিওর সঙ্গে ২০২১ সালের নভেম্বর পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। গেল বিশ্বকাপের পর থিহান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি বাড়ায়নি বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এক বিবৃতিতে জানান, জুলিয়ান জাতীয় ক্রিকেট দলের জন্য তার অভিজ্ঞতার সর্বোচ্চটুকু দেবেন বলে আমরা আশা করছি। তিনি ক্রিকেটারদের ইনজুরি ব্যবস্থাপনায় নতুন মাত্রা যোগ করবেন।

এই নিয়ে বাংলাদেশের সাপোর্ট স্টাফে দক্ষিণ আফ্রিকান হলেন এখন পাঁচজন। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে আছেন বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট, ফিল্ডিং কোচ রায়ান কুক ও স্পিনারদের নিয়ে কাজ করছেন নিল ম্যাকেঞ্জি। জুলিয়ান যদিও পুরোপুরি দক্ষিণ আফ্রিকান নন, ইতালিয়ান বংশোদ্ভূত।

এই বিভাগের আরো সংবাদ