বঙ্গবন্ধুর আদর্শ প্রকাশ পাবে দেশে সৎ ও আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে

নিজস্ব প্রতিবেদক:
স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আদর্শের নাম। মানুষ যখন সেই আদর্শকে অনুধাবন করে সততার সাথে দেশ পরিচালনা করবে ঠিক তখনই এ আদর্শ প্রকাশ পাবে বলে মন্তব্য করেন লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সিনিয়র জেলা জজ ও দায়ারা জজ মো. শাহেনূর।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা জজশীপ ও জেলা আইনজীবির উদ্যোগে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ স্বাধীনের জন্য বঙ্গবন্ধু ১২ বছর কারাবরণ করেছেন, ২ বার মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন। তার পরেও নত স্বীকার করেনি। দেশ স্বাধীনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে মুক্তিযোদ্ধে ষড়যন্ত্রকারী ও বিদেশী হায়নারা নির্মম ভাবে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেন।

দেশের বাহিরে অবস্থান করায় বেঁচে যান শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা। আজ সেই আদর্শ প্রতিষ্ঠা করার সময় এসেছে। তাই সকলকে দেশ মার্তৃকায় সৎ ও আদর্শবান হওয়ার আহ্বান জানান তিনি।

এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর চীপ জুপিশিয়াল আদালতের ম্যাজিষ্ট্রেট মনিরুল ইসলাম, লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট হুমায়ুন কবির, নারী ও শিশু নির্যাতন আইন ট্রাইব্যুনাল পিপি এ্যাডভোকেট আবুল বাসার, নারী জিপি এ্যাডভোকেট সেলিনা আক্তার ও এ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না সহ প্রমূখ।