ছেলেরা মেয়েদের মধ্যে কী দেখে..?

থমে দেখা করতে গেলে ছেলেরা মেয়েদের কিছু বিষয় ভালো করে খেয়াল করে। ছবি : সংগৃহীত

ছেলেদের সম্পর্কে মেয়েদের একটা ভুল ধারণা রয়েছে। সেটা হলো, প্রথম দেখাতে ছেলেরা মেয়েদের শরীরের দিকে বেশি খেয়াল করে। বিষয়টি আসলে তেমন নয়। মেয়েদের অন্য অনেক বিষয়ই আছে যেগুলোতে ছেলেদের বেশ আগ্রহ থাকে। কিছু ছেলে ব্যতিক্রম হতেই পারে। তবে সব ছেলেকে এক পাল্লায় মাপা ঠিক নয়।

প্রথম দেখায় ছেলেরা মেয়েদের মধ্যে যেসব বিষয় লক্ষ করে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে।

হাসি

মেয়েদের হাসি দেখে অনেক ছেলেই প্রেমে পড়ে যায়। আর প্রথম দেখায় মেয়েটির হাসি কেমন সে দিকেই ছেলেদের নজর বেশি থাকে। যদি আপনার হাসি সুন্দর হয় তাহলে এক দেখাতেই ছেলেটি আপনাকে ভালোবেসে ফেলবে। আর এই হাসির জন্য সে সবকিছু করতে রাজি থাকবে।

চোখ

মেয়েদের সুন্দর চোখ দেখে ছেলেরা আকৃষ্ট হয়। তাই যখন প্রথম দেখা করতে যাবেন তখন ভুলেও সানগ্লাস পরবেন না। আর চোখে অনেক বেশি মেকআপও করবেন না। দেখবেন, এমনিতেই ছেলেটি আপনার প্রেমে পড়ে যাবে।

ঘ্রাণ

মেয়েদের কড়া ঘ্রাণের সুগন্ধি ছেলেদের একেবারেই পছন্দ না। আবার গায়ের দুর্গন্ধও সহ্য করতে পারে না। তাই যখন দেখা করতে যাবেন তখন হালকা মিষ্টি ঘ্রাণের সুগন্ধি মেখে যাবেন।

দাঁত

দাঁতের ওপর সৌন্দর্য অনেকটা নির্ভর করে। প্রথম দেখা করতে গেলে ভালো করে দাঁত ব্রাশ করে যান। মাউথওয়াশ ব্যবহার করুন। যাতে মুখে গন্ধ না থাকে।

চুল

ছেলেরা মেয়েদের লম্বা চুল পছন্দ করে। তবে রুক্ষ লম্বা চুল কেউই পছন্দ করে না। তাই প্রথম দেখা করতে গেলে চুল ভালো করে পরিষ্কার করে যান। চাইলে চুল খোলা রাখতে পারেন আবার পরিপাটি করে বেঁধেও যেতে পারেন।

কণ্ঠ

আপনি কী জানেন শুধু কথা শুনেই অনেক ছেলেরা মেয়েদের প্রেমে পড়ে যায়? মিষ্টি কণ্ঠ ছেলেদের আকৃষ্ট করে। তাই তাদের সামনে কর্কশ ভাষায় কথা না বলাই ভালো। তাহলে প্রেমে পরা তো দূরের কথা, দ্বিতীয় বার আপনার সঙ্গে আর দেখাই করবে না।

পোশাক

কোনো ছেলের সঙ্গে প্রথম দেখা করতে গেলে অবশ্যই কী ধরনের পোশাক পরে যাচ্ছেন খেয়াল করুন। হুট করেই তো আর কারো সঙ্গে দেখা করতে যাবেন না। নিশ্চয়ই তার সঙ্গে আপনার কয়েকবার ফোনে কথা হবে। সে কেমন প্রকৃতির মানুষ এটা কিছুটা হলেও আন্দাজ করতে পারবেন। সেই অনুযায়ী পোশাক পরে দেখা করতে যান। ছেলেরা নিজেদের পোশাকের ব্যাপারে অতটা সচেতন না হলেও মেয়েদের পোশাকটা কিন্তু তারা ঠিকই খেয়াল করে।