হজ্বের দিনে মহান আল্লাহর নিকট ‘ফ্ল্যাগ গার্ল’ নাজমুনের দোয়া

আমাদের প্রিয় লাল-সবুজের পতাকা হাতে পৃথিবীর দেশে দেশে ঘুরে বেড়াচ্ছেন যিনি, তিনিই ‘ফ্ল্যাগ গার্ল’ নাজমুন নাহার। তিনি লক্ষ্মীপুরের কৃতি সন্তান। সাম্প্রতিক সময়ে নিজের কর্মের মাধ্যমে দেশে-বিদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন এই নারী।

আরবী জিলহজ্ব মাসের ৯ তারিখ (ইংরেজী ১০ আগস্ট, ২০১৯) শনিবার মুসলমানদের হজ্বের দিন ছিল। দিনটি উপলক্ষে দেশ, জাতি ও মানুষের কল্যাণ কামনায় মহান আল্লাহ তা’আলার নিকট দোয়া করে ‘ফ্ল্যাগ গার্ল’ নাজমুন নাহার তার ব্যক্তিগত ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন। পাঠকদের জন্য স্ট্যাটাসটি যথাযথভাবে তুলে ধরা হলো।

লাব্বাইক! আল্লাহুম্মা লাব্বাইক, লাব্বাইক লা শারিকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা ওয়াননি’ মাতা লাকা ওয়ালমুলক লা শারিকা লাক….! আজ আরাফার দিনের শেষ মুহূর্ত। মহাশূন্যের মধ্যে ভাসমান পৃথিবী নামক এই ছোট্ট ব্লু ডট এর মধ্যে বসবাসকারী সকল মানব জাতিকে শান্তিতে থাকতে দাও আল্লাহ।

আজকে নাকি মানুষের দোয়া সবচেয়ে বেশি কবুল করবেন আল্লাহ তা’আলা। তাই আজ স্পেশালি আমি সবার জন্য দোয়া করছি আল্লাহর কাছে। আল্লাহ তুমি আমার দোয়া কবুল করো আর নাই করো আমি বলে যেতে চাই-

আল্লাহ তুমি বাংলাদেশের হৃদয়ের রক্তক্ষরণ বন্ধ করো। আল্লাহ আজকে তুমি সবাইকে হেদায়েত করো। সকল অপকর্মে জড়িত সকল মানুষেকে তুমি ভালো পথ দেখাও।

খাবারে ভেজাল দানকারী, সকল লাঠিয়াল বাহিনীর, মানব হত্যাকারী, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিকারী, শান্তি লঙ্ঘনকারী, ধর্ষক, নিপীড়ন, নির্যাতক, উত্তেজক, অসৎ, মিথ্যাবাদী, লুটেরা, ঘাতক, হটকারী, পরনিন্দায় সময় নষ্টকারী সকলকে আল্লাহ তুমি সঠিক পথ দেখাও।

আল্লাহ তুমি এদেরকে এমন পরিচ্ছন্ন হওয়ার চিন্তা দাও যেন তারা যেখানে সেখানে ময়লা না ফেলে একটা নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলে। যারা নিজের ঘরবাড়ি রাস্তাঘাট নিজের বাড়ির সামনে জায়গাটুকু অন্তত পরিষ্কার করার মানসিকতা রাখে।

আল্লাহ তুমি তাদের এমন হেদায়েত করো যেন পোশাকের ও নানা অজুহাত দিয়ে নারী ও শিশু ধর্ষণ না করে!

আল্লাহ তুমি এদেরকে এমন হেদায়েত করো যেন কথায় কথায় উত্তেজিত না হয়, নিজেকে শান্ত রাখতে পারে! সবার দিকে সবাই তাকিয়ে হাসতে পারে, ভালোবাসা দিতে পারে।

আল্লাহ তুমি এদের এমন হেদায়েত করো যেন গাড়ির চাকায় কোন মানুষকে পিষ্ট করে মেরে না ফেলে, গাড়ি চালানোর সময় যেন এরা নির্দিষ্ট গতিতে গাড়ি চালায়, দেশের আইন মানে।

আল্লাহ তুমি তাদেরকে এমন হেদায়েত করো তারা যেন সড়ক পথের আইন মেনে চলে, ওভারব্রিজ দিয়ে রাস্তা পারাপার করে, জেব্রা দিয়ে ক্রস করে, রাস্তার পাশ দিয়ে হাঁটার সময় কাউকে যেন ধাক্কা দিয়ে ফেলে না দেয়।

আল্লাহ এদের হেদায়েত করো এরা যেন লাঠিকে মানুষ মারার হাতিয়ার হিসেবে ব্যবহার না করে, এরা যেন প্রয়োজনে লাঠি নৃত্য করে আফ্রিকার আদিবাসীদের মত নিজেদের উপার্জনের পথ খুঁজে বের করতে পারে।

আল্লাহ যারা খাবার নষ্ট করে সে খাবারটুকু ক্ষুধার্তের প্লেটে তুলে দিতে পারার চিন্তার সৃষ্টি করো এদের মধ্যে।

আল্লাহ যারা কোন ভালো কাজে খারাপ কমেন্ট দিয়ে নিজের সময় নষ্ট করে তাদেরকে তুমি হেদায়েত করো তারা যেন নিজ নিজ কাজে মনোযোগ দিতে পারে তারা যেন অন্যের কুৎসা রটনা থেকে বিরত থেকে মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারে, যারা ভালো কাজ করছে তাদেরকে এগিয়ে দিতে পারে।

আল্লাহ যারা বন উজাড় করছে, গাছ কেটে ফেলেছে
এই পৃথিবীর প্রকৃতিকে ধ্বংস করার জন্য, তাদেরকে তুমি গাছ লাগানোর সবুজ বনাঞ্চল সৃষ্টির তৌফিক দান করো।
আল্লাহ তুমি তাদেরকে হেদায়েত করে তারা যেন সকল প্রাণীর প্রতি, প্রাণের প্রতি, জীবের প্রতি সদয় হয়ে উঠে।

আল্লাহ ‌তুমি এদেরকে বলোনা একবার মানুষ হয়ে উঠার জন্য!

আল্লাহ তুমি সকলকে এমন চিন্তার উদ্রেক করো, এমন হেদায়েত করো এরা যেন একবার হলেও চিন্তা করে তোমার সৃষ্টির রহস্যের কাছে সকলে কতটা ক্ষুদ্র, তোমার শক্তির কাছে সবাই কতটা অসহায়।

আল্লাহ তুমি যেমন ফেরাউনদের মৃতদেহকে নীল দরিয়ার শহরে এখন পর্যন্ত মানুষকে দেখার জন্য পৃথিবীতে রেখেছো- তুমি সকল ক্ষমতাধর বাহুশক্তির অধিকারীদেরকে বুঝতে দাও তুমি চাইলে কি না করতে পারো।

হে আল্লাহ! তুমি পশ্চিম আফ্রিকার সেনেগালের লেকের পানি গোলাপি রঙের বানিয়েছো, আবার মেক্সিকোর কানকুন শহরের সমুদ্রের পানি বানিয়েছ অপূর্ব নীল, ব্ল্যাক সি’র পানি কালো! তেমনি তুমি আফ্রিকার মানুষকে বানিয়েছ কালো, ইউরোপের সাদা, আবার এশিয়ার মানুষকে বানিয়েছো বাদামি। সাদা কালো বাদামী রঙের মানুষ তৈরীর রহস্য যে তোমার সৃষ্টি তুমি ওদেরকে বুঝিয়ে দাও- এরা যেন বর্ণ বৈষম্যে লিপ্ত না হয়।

হে আল্লাহ তুমি এদেরকে বুঝিয়ে দাও যারা তোমার সৃষ্টি মানব’কে হত্যা করছে! তাদেরকে বুঝিয়ে দাও তারা যে সাহারা মরুভূমির ধুলোর থেকেও ক্ষুদ্র।

আল্লাহ তুমি সবার কাম ক্রোধ লোভ মোহকে সংযত করার তৌফিক দান করো। এদেরকে পরিশ্রমী বানাও, আত্মনির্ভরশীল বানাও, সঠিক শিক্ষা জ্ঞান দান কর আল্লাহ।

আল্লাহ তুমি সবাইকে একবার হলেও ভাবনার উদ্রেক করো- সবাই কতটা ক্ষনিকের সময়ের জন্য পৃথিবীতে এসেছে, সবাই যেন জীবনের এই স্বল্প সময়টাকে ভালো কথায়, ভালো কাজে, ভালো চিন্তায় নিজেকে নিয়োজিত করতে পারে।

সবার যেন সুস্থ চিন্তার উদ্রেক হয়, একই মানবতার সুর হয়, সবাই যেন সবার জন্য ভালো চিন্তা করে সেই সুন্দর মানসিকতার সৃষ্টি করো তুমি সবার মাঝে।

আল্লাহ তুমি মানুষে মানুষে সম্প্রীতি ভালোবাসা সৃষ্টি করো, আল্লাহ সকল মানুষের হৃদয়ে তুমি মানবতার স্পর্শ দাও।

(লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

শীর্ষ সংবাদ/রাকিব হোসেন আপ্র