লক্ষ্মীপুরে ১০টি গ্রামে আজ ঈদুল আযহা উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক:
সৌদি আরবের সাথে মিল রেখে লক্ষ্মীপুরে ১০টি গ্রামে ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। রবিবার সকাল সাড়ে ৮টায় রামগঞ্জ উপজেলার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় নোয়াগাঁও বাজারের দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও ঈদগাহ ময়দানে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা রুহুল আমিন।

জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শরশোই, কানপুর ও রায়পুর উপজেলার কলাকোপা ও সদর উপজেলার বশিকপুরসহ ১০টি গ্রামের আজ ঈদুল আযহা উদযাপন হচ্ছে। এসব গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি পৃথক পৃথক ভাবে স্ব-স্ব ঈদ গাঁ মাঠে ঈদের নামাজ আদায় করেন।
এদিকে রামগঞ্জ উপজেলার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদ্রাসায় নোয়াগাঁও বাজারের দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও ঈদগাহ ময়দানে ঈদের নামাজের জামাত শেষে ৬টি গরু ও ২টি ছাগল কোরবানী দেওয়া হয়েছে। রায়পুরে কলাকোপা গ্রামে জালাল ডাক্তারের বাড়ীর পৃথক ২টি পরিবারের উদ্যোগে নিজ বাড়ীর মসজিদে সকাল ৮টায় নামাজ শেষে ৪টি গরু ও ২টি ছাগল কোরবানী দেন।

প্রসঙ্গত, মাওলানা ইসহাক (রা.) অনুসারী হিসেবে এসব এলাকার মানুষ পবিত্র ভূমি মক্কা ও মদিনার সাথে সঙ্গতি রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসব পালন করে আসছে। এসব গ্রামের মুসল্লিরা গত ৩৯ বছর যাবত সৌদি আরবের সাথে মিল রেখে ঈদ উদযাপন করে থাকেন।