লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধ, মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে মশক নিধন স্প্রে ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার এ এইচ এম ড. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউজ্জামান ভূঁইয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট খবিরুল আহসান ও জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন প্রমুখ। এছাড়া জেলার সরকারি সকল দফতরের প্রধানগণ র‌্যালিতে অংশগ্রহণ করেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, জেলাব্যাপী ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন স্প্রে ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। এরআগেও শিক্ষা-প্রতিষ্ঠান, সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন ডোবা ও ড্রেনে স্প্রে করা হয়। মাইকিংয়ের মাধ্যমে জনগণের সচেতনতার লক্ষ্যে ডেঙ্গু প্রতিরোধে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।