ঈদে তিন নাটকে সূচনা

সময়ের ব্যবসাসফল সিনেমা ‘আব্বাস’। ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে সবার দৃষ্টি কেড়েছেন অভিনেত্রী সূচনা আজাদ। চলচ্চিত্রের পাশাপাশি নিয়মিত নাটকে কাজ করছেন এই অভিনেত্রী। আসন্ন ঈদে তিনি তিনটি নাটক নিয়ে হাজির হচ্ছেন। ‘আয়নার গল্প’, ‘কাণ্ডকারখানা’ ও ‘চেনা অভ্যাস’—এ তিন নাটকে ভিন্ন ভিন্ন চরিত্রে নিয়ে হাজির হচ্ছেন তিনি।

তিন নাটক নিয়ে সূচনা আজাদ বলেন, ‘আমি সব সময় ভিন্ন ধরনের চরিত্র নিয়ে কাজ করতে পছন্দ করি। এবারের ঈদে আমার তিনটি নাটক আসছে। তিন নাটকে দর্শক আমাকে ভিন্ন ভিন্ন চরিত্রে দেখতে পাবেন। আমি গল্পনির্ভর কাজের সঙ্গে যুক্ত হতে চাই। তিনটি নাটকেই সুন্দর গল্প রয়েছে। কাজগুলো দেখে সবাই পছন্দ করবেন বলে আমি আশা করি।’

‘আয়নার গল্প’ নাটকে গ্রামে আশ্রিতা একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সূচনা। ঘটনাচক্রে আত্মহত্যা করে আশ্রয় নেওয়া বাড়িটিতে ভূত হয়ে ফিরে আসেন তিনি। নাটকটির শুটিং হয়েছে মানিকগঞ্জের ঐতিহ্যবাহী জমিদারবাড়িতে। এর অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, সাদিয়া ইসলাম, সজল নুর। নাটকটি পরিচালনা করেছেন অঞ্জন আইচ।

অঞ্জন আইচের আরেক নাটক ‘কাণ্ডকারখানা’র শুটিং হয়েছে নেপালে। এর গল্পে দেখা যাবে ভাই-ভাবির সঙ্গে নেপাল ঘুরতে যান সূচনা আজাদ। একপর্যায়ে বয়ফ্রেন্ড আ খ ম হাসানও সেখানে পৌঁছালে গল্প ভিন্ন দিকে মোড় নেয়।

লিপি আইচের পরিচালনায় ‘চেনা অভ্যাস’ নাটকে ফুল বিক্রেতা চরিত্রে অভিনয় করেছেন সূচনা আজাদ। একপর্যায়ে দোকানে ফুল কিনতে আসা সজলের সঙ্গে শুরু হয় মন দেওয়া-নেওয়া। তৈরি হয় জটিল এক প্রেমের রসায়ন। নাটকটির শুটিং হয়েছে ঢাকার উত্তরায়।