লক্ষ্মীপুরে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা : দু’দিনে আক্রান্ত ৬

নিজস্ব প্রতিবেদক :
রাজধানী ঢাকার পর এবার জেলা পর্যায়ে ছড়িয়ে পড়ছে ডেঙ্গু। আর ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। লক্ষ্মীপুরে গত দু’দিনে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে জেলা সদর হাসপাতালে ৬ জন ভর্তি হয়েছেন। এরমধ্যে ৪ জনকে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অন্য দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীরা হলেন, সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মহিউদ্দিনের ছেলে মাহফুজুর রহমান (২৯), বাঞ্চানগরের মনিরুজ্জামানের ছেলে মো: ফাহিম (১৯) ও নাসির আহমেদের ছেলে কলেজ ছাত্র হৃদয় হোসেন (১৮), লাহারকান্দি এলাকার মনির হোসেনের ছেলে মাহবুবুর রহমান (৩০), একই উপজেলার রোকেয়া বেগম (৪৫) এবং মো: হোসেন (২৫)।

সদর হাসপাতালের দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স মিঠু রানী শীল বলেন, বিভিন্ন পরীক্ষা করার পর ৬ জনকে ডেঙ্গু রোগে আক্রান্ত হিসাবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে দুইজনের অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতারে পাঠানো হয়েছে। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখানে ঔষদসহ বিভিন্ন সমস্যার কারনে ডেঙ্গু আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

এ বিষয়ে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: আনোয়ার হোসেন বলেন, ডেঙ্গুতে আক্রান্ত সকল রোগী জেলার বাসিন্দা। তবে সবাই ঢাকাসহ অন্যানো জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখানে চিকিৎসার জন্য আসছে। ভর্তিকৃত ডেঙ্গু রোগীদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। পাশাপাশি তাদের প্রতি বিশেষভাবে খেয়াল রাখা হচ্ছে।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফ্ফার বলেন, এটি একটি ভাইরাস জনিত রোগ। এ রোগে আক্রান্ত হয়ে কয়েকজন রোগী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোগটি প্রতিরোধে যা যা করার দরকার তা করা হবে।