লক্ষ্মীপুরে খেলাঘর শিশু চিত্রাংকন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার (২৬ জুলাই) খেলাঘর লক্ষ্মীপুর জেলা শাখার আয়োজনে স্থানীয় একটি কলেজে প্রতিযোগিতাটি হয়। এতে জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮ জন শিশু শিক্ষার্থী অংশগ্রহন করেন। এরমধ্যে ২০ জনকে বিজয়ী ঘোষনা করা হয়। পরে একটি অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রতিযোগিদের সনদপত্র বিতরণ করা হয়। শনিবার (২৭ জুলাই) খেলাঘর লক্ষ্মীপুর জেলা শাখার একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

আরো জানা যায়, শুক্রবার সকালে জেলার পাঁচটি উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮ জন শিশু শিক্ষার্থী চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। দেড় ঘন্টা প্রতিযোগিতা শেষে দেশবরন্য চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরী (শিশু-দ্বিতীয় শ্রেণী), কামরুল হাসান (তৃতীয়-পঞ্চম শ্রেণী), এস.এম সুলতান (ষষ্ঠ-অষ্টম শ্রেণী) ও শিল্পাচার্য জয়নুল আবেদিন (নবম-দশম শ্রেণী) এ চারটি গ্রুপের প্রত্যেকটি থেকে ৫ জন করে ২০ জনকে বিজয়ী করা হয়েছে। এই ২০ জন বিজয়ী শিশু শিক্ষার্থী কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহন করবেন। আর কেন্দ্রীয় পর্যায়ে অংশগ্রহনকারীদের খেলাঘর লক্ষ্মীপুর শাখার পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান করা হবে। যাতে কেন্দ্রীয় পর্যায়েও বিজয়ী হতে পারে। এছাড়াও চিত্রাংকন শেষে একটি অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রতিযোগিদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও খেলাঘর জেলা শাখার সভাপতি প্রফেসর মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, চিত্রাংকন প্রতিযোগিতার প্রধান বিচারক ও ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক সরিৎ কুমার। অন্যানোদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য এম এ রহিম, খেলাঘর চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমন্বয়ক রেজাউল করিম, সৌমেন পোদ্দার, মাহতাব উদ্দিন আরজু, রাফিয়া আক্তার, মাছুম জুলকারনাইন, দীপা চক্রবতী, আশরাফুল মোবারক প্রমূখ।

শীর্ষ সংবাদ/এফএইচ