হুমায়ূন আহমেদ এর গানে মডেল হলেন মিষ্টি মারিয়া

এবার বরেন্য কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ এর বিখ্যাত গান ‘যদি মন কাঁদে’ তুমি চলে এসো এক বর্ষায়’ অভিনয় করলেন অভিনেত্রী মিষ্টি মারিয়া। গানটিতে কন্ঠ দিয়েছেন অভিনেত্রী, কন্ঠশিল্পী মেহের আফরোজ শাওন। গানটি নৃত্য পরিচালনা করেছেন ইমদাদুল হক খোকন, শাকিল, জোসনা। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডি) তে গানটি চিত্রায়নে অংশ নেন মিষ্টি। গানটি বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বাংলার মুখ’ এ প্রচার হবে। শুক্রবার রাত দশটার খবরের পর। এবারের বিষয বর্ষা। অনুষ্ঠানটির গ্রন্থনা, উপস্থাপনা ও পরিকল্পনা- সাইফুল আজম বাশার, প্রযোজক- ইলন সফির।

এ প্রসঙ্গে অভিনেত্রী মিষ্টি মারিয়া জানান, এটা সত্যি অন্য রকম একটা ব্যাপার। এমন একজন গুনী মানুষের গানে আমি অভিনয় করতে পারে নিজে ধন্য মনে করছি। স্যারের লেখার ভক্ত আমি। এটা আমার জন্য বিশাল পাওয়া। তিনি বেঁচে থাকলে তাঁকে ফোন করে দোয়া নিয়ে নিতাম। তার আত্মার মাগফিরাত কামরা করছি।

তিনি আরো জানান, গানটি করতে গিয়ে আমাকে টানা বৃষ্টি ভিতর ভিজতে হয়েছে। এরকম ভিজে কোন কাজ করিনি। গানটার জন্য দরকার হলে আমি আরো ভিজতাম। গানে সাথে যারা জড়িত সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।

উল্লেখ্য, গত ঈদে মিষ্টি মারিয়ার দুটি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমা দুটি আলোয় ভুবন ভরা ও ভালোবাসার উত্তাপ। এ ছাড়াও আরও দুটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। সামনে সিনেমার কথা হয়ে আছে। ঈদের পরে চুক্তি হবে। অনেক বিজ্ঞাপন কাজ করেছেন যা বিভিন্ন টেলিভিশনে প্রচার হচ্ছে।
হুমায়ূন আহমেদ এর গানে মডেল হলেন মিষ্টি মারিয়