বেলজিয়ামে প্রবাসী বাংলাদেশীদের বনভোজন

নিজস্ব প্রতিবেদক :

প্রকৃতির সান্নিধ্যে গিয়ে ব্যস্তময় জীবনের ক্লান্তি দূর করার লক্ষ্যে বনভোজন করেছে বেলজিয়াম প্রবাসী বাংলাদেশীরা। রবিবার দিনব্যাপী বেলজিয়ামের লিয়াজ শহরে এ আয়োজন করে প্রবাসীদের সংগঠন বাংলাদেশী ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়াম। প্রবাসীরা দারুণভাবে এ বনভোজন ও ভ্রমণ উপভোগ করেন। এতে অনেকেই পরিবার-পরিজন নিয়ে অংশগ্রহণ করেন।

সকাল ৮টার দিকে রাজধানী ব্রাসেলস থেকে বাসযোগে লিয়াজ শহরের উদ্দেশ্যে রওনা দেন শতাধিক প্রবাসী বাংলাদেশী। পথে নিজেদের মধ্যে পরিচয় পর্ব শেষ করার পর গান, কবিতা, কৌতুক আর গল্পে মেতেছিলেন তারা। বনভোজন স্পটে শিশু, কিশোর ও নারী-পুরুষদের অংশগ্রহণে খেলাধূলা ও উপহারের আয়োজন এবং মুখরোচক খাবার পরিবেশন করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা মোহাম্মদ বাবু, মাহমুদুল হাসান মম, আশিক আহমেদ বাপ্পী, হারুন অর রশিদ, শাখাওয়াত হোসেন রাফি, সরিফ সাকিব (ওভি), হারুন মিয়া, রাসেল ভূঁইয়া, আবু সাঈদ, ইসমাইল ফরহাদ, মাসুম পারভেজ প্রমুখ।

বনভোজন সফল ও সার্থক করায় বাংলাদেশী ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়ামের পক্ষ থেকে মোস্তফা মোহাম্মদ বাবু বনভোজনে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশীদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতে হবে। একে অন্যের বিপদে-আপদে এগিয়ে আসতে হবে। এখানে আমরাই আমাদের কাছের মানুষ।

তিনি আরও বলেন, প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মকে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া আমাদের অবশ্যই কর্তব্য। এজন্য প্রত্যেক প্রবাসী মা-বাবাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। একই সঙ্গে দেশ ও প্রবাস দেশের প্রতি প্রেম ও মমত্ববোধ সদা জাগ্রত রাখার আহ্বান জানান তিনি।

রিপোর্ট : ব্রাসেলস, বেলজিয়াম থেকে “ফারুক আহাম্মেদ মোল্লা”

শীর্ষ সংবাদ/রাকিব হোসেন আপ্র