গণপিটুনি ও ধর্ষণ জামায়াত-বিএনপির ষড়যন্ত্র: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, কোনো একটি ঘটনা ঘটলে কিছুদিন ওই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। যেমন- পুরান ঢাকার অগ্নিকাণ্ডের পরবর্তী কিছুদিনের মধ্যে পরপর কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আবার পরপর কয়েকটি ধর্ষণ এর ঘটনা ঘটলো। এখন আবার গুজব ছড়িয়ে গণপিটুনি দিয়ে সাধারণ মানুষকে মেরে ফেলার ঘটনা ঘটছে। এগুলো নিছক দুর্ঘটনা নয়। এগুলো জামায়াত-শিবির ও বিএনপি’র নিখুঁত ষড়যন্ত্র। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

সোমবার (২২ জুলাই) নেত্রকোনায় জেলা আইনজীবী সমিতির পাঁচ তলাবিশিষ্ট নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। আইন মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, ১৯৭৫ সালের পর দীর্ঘ সময় দেশে আইনের শাসন ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। আর আইনের শাসন একদিনে প্রতিষ্ঠা হয় না।

মন্ত্রী আরো বলেন, সংসদের আগামী অধিবেশনে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আইন সংশোধন করে যুগ্ন জেলা জজের পাশাপাশি সহকারী জজ ও সিনিয়র সহকারী জজকে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের মামলা পরিচালনার এখতিয়ার দেওয়া হবে।

এসময় সমিতির সভাপতি অ্যাডভোকেট সীতাংশু বিকাশ আচার্য্যে সভাপতিত্বে অনুষ্ঠানে অসীম কুমার উকিল এমপি, হাবিবা রহমান খান শেফালী এমপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নান, আইন মন্ত্রাণালয়ের যুগ্ন সচিব বিকাল কুমার সাহা, নেত্রকোনা জেলা জজ আবু মো. আমিনুল এহসান প্রমূখ বক্তব্য রাখেন।